শুভেন্দু একজন কত বার লড়বেন? ‘না’ বলে দিলেন দিলীপ

দিলীপ ঘােষ (File Photo: IANS)

ভবানীপুর আসনের উপনির্বাচনে বিজেপির প্রার্থী হবেন না শুভেন্দু অধিকারী। শুভেন্দুর কথাতেই তৈরি হওয়া জল্পনা উড়িয়ে দিলেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘােষ। সােমবার মেদিনীপুর শহরে একটি অনুষ্ঠানে যােগদানের পরে সংবাদমাধ্যমকে তিনি বলেন, “শুভেন্দু তাে একবার হারিয়েছে, আর কত বার লড়বে, এ বার অন্য কেউ হারাবে। একই লােক বারে বারে হারাবে কেন। নির্বাচন কমিশন ভােটের দিনক্ষণ ঘােষণার পর থেকেই বিজেপির অভ্যন্তরীণ নানা বিভ্রান্তি সামনে আসছে। গেরুয়া শিবির কী করবে তা এখনও স্পষ্ট নয়।

আইনি পথে নির্বাচন ঠেকানাের চেষ্টা যেমন চলছে তেমন ভবানীপুরের কর্মীদের প্রস্তুত থাকতেও বলা হয়েছে। সােমবার রাজ্যের সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তী একটি বৈঠকও করেন। রবিবার দিলীপ আবার দু’রকম কথা বলেন। একবার জানান, তাঁরা আইনি পরামর্শ নেওয়ার কথা ভাবছেন।

আবার এটাও বলেন যে, তাঁরা ভবানীপুরে উপনির্বাচনে ঝাঁপিয়ে পড়বেন। তারই মধ্যে বিরােধী দলনেতা শুভেন্দু অধিকারী জানান, দল নির্দেশ দিলে নন্দীগ্রামের মতাে ভবানীপুরেও তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়াতে প্রস্তুত। তবে দলের তরফে শুভেন্দুকে তেমন বলার সম্ভাবনা যে নেই সােমবার সেটা স্পষ্ট করে দিলেন রাজ্য সভাপতি।


রবিবারই ভবানীপুর আসনে মমতার নাম আনুষ্ঠানিকভাবে ঘােষণা করে দিয়েছে তৃমমূল। এই প্রসঙ্গে দিলীপ সােমবার বলেন, “ও তাে আগে থেকেই ঠিক ছিল। ওদের আর কী করার আছে। প্রার্থী ঠিক করেই নির্বাচন কমিশনের কাছে গিয়েছে”।