হুইল চেয়ারেই ভােট দিয়ে দেখালেন ভিক্ট্রি সাইন

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: SNS)

সপ্তম দফা ভােটপর্বে এসেও জয় নিয়ে ভরপুর আত্মবিশ্বাসী তৃণমূল নেত্রী। সসামবার হুইলচেয়ারে বসেই নিজের ভােটকেন্দ্র ভবানীপুরের মিত্র ইনস্টিটিউশনে গিয়ে ভােট দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভােটাধিকার প্রয়ােগের পরে ফিরলেন ভিক্ট্রি সাইন দেখাতে দেখাতে।

নন্দীগ্রামে মনােনয়ন জমা দেওয়া পরেই গত ১০ মার্চ পায়ে চোট পেয়েছিলেন তৃণমূল সুপ্রিমাে। তারপর কেটে গিয়েছে প্রায় দেড়মাস। এর মধ্যে পায়ে ব্যান্ডেজ প্লাস্টার করে হুইল চেয়ারে বসেই লাগাতার প্রচারপর্ব সেরেছেন মমতা।

র‍্যালি, রােড শাে, জনসভা সব কিছু করেছেন এই পায়ে ব্যান্ডেজ করা অবস্তাতেই। শােনা গিয়েছিল প্লাস্টারের দেড় মাস অতিক্রান্ত হওয়ার পরে রবিবার কিংবা সােমবার তার পায়ের প্লাস্টার খুলে দেওয়া হবে।


কিন্তু সােমবার দেখা গেল নিজের ভােটদান কেন্দ্র ভবানীপুরে মমতা ভােট দিতে এলেন হুইল চেয়ারে করেই। সসামবার বিকেল ৩-৫২ মিনিট নাগাদ হুইল চেয়ারে বসেই মিত্র ইনস্টিটিউশনে পৌছলেন মমতা।

মমতা বন্দ্যোপাধ্যায়ের হুইলচেয়ারের কথা মাথায় রেখেই এদিন বিশেষভাবে মসৃণ পাটাতনের ব্যবস্থা করা হয়েছিল মিত্র ইনস্টিটিউশন ভােটকেন্দ্রে। সেখান থেকেই ভােট দিতে প্রবেশ করেন মমতা। ভােটদানের পরে সেখান থেকে হুইল চেয়ারে করে বেরিয়েই ‘ভিক্ট্রি’ চিহ্ন দেখান মমতা। বুঝিয়ে দিতে চান একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূলের জয়ের বিষয়ে একশাে ভাগ নিশ্চিত মমতা।

যদিও এদিন তার মুখটা খানিকটা গম্ভীরই ছিল। এখান থেকে ভােট দেওয়ার পরেই মিনার্ভা থিয়েটারে শেষ নির্বাচনী জনসভার উদ্দেশে রওনা দেন মমতা বন্দ্যোপাধ্যায়।