উনি আগে গুজরাত ও উত্তরপ্রদেশ সামলান, শাহকে বার্তা তৃণমূলের

শাহকে নিশানা করেন ডেরেক।তিনি বলেন, অমিত শাহের উচিত গুজরাট বা উত্তরপ্রদেশের দিকে নজর দেওয়া। রাজনৈতিক খুন একটি বড় বিষয় ওখানে অস্বীকার করতে পারবেন না শাহ।

Written by SNS Delhi | October 19, 2020 2:18 am

ডেরেক ও'ব্রায়েন (File Photo: IANS)

বাংলায় রাষ্ট্রপতি শাসন জারি হলে তার নিতান্ত অমূলক সিদ্ধান্ত হবে না। শনিবার একটি ভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এবার তার এই বক্তব্যের পাল্টা দিতে গিয়ে তৃণমূলের রাজ্য সভার মুখপাত্র ডেরেক ও’ব্রায়েন জানান, বাংলায় বিজেপির মধ্যে অন্তর্দ্বন্দ্ব চলছে। কিন্তু তা নিয়ে অমিত শাহ কেন চুপ?

তিনি আরও বলেন, ওনার আগে সেটা নিয়ে কথা বলা উচিত ছিল। অমিত শাহের উচিত বাংলার রাজনীতির ইতিহাস ভাল করে জানা। বাম আমলে রাজ্যের কী অবস্থা হয়েছিল এবং তৃণমূল জামানায় রাজ্য কতটা উন্নয়নের পথে এগিয়ে এসেছে তা অমিত শাহের জানা উচিত।

এখানেই থেমে না থেকে এদিন উত্তরপ্রদেশ নিয়ে অমিত শাহকে নিশানা করেন ডেরেক। তিনি বলেন, অমিত শাহের উচিত গুজরাট বা উত্তরপ্রদেশের দিকে নজর দেওয়া। এই রাজ্যগুলিতে রাজনৈতিক খুন একটি বড় বিষয় তা অস্বীকার করতে পারবেন না উনি নিজেও। উত্তরপ্রদেশে আইনের শাসন থমকে গিয়েছে বলেও দাবি করেছেন ডেরেক ও’ব্রায়েন। তিনি বলেন, বঙ্গে রাষ্ট্রপতি শাসন নিয়ে অমিত শাহের মন্তব্য সম্পূর্ণভাবে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণােদিত।