মমতার নিরাপত্তার দায়িত্ব পেলেন জ্ঞানবন্ত

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন সিকিউরিটি ডিরেক্টর আইপিএস অফিসার জ্ঞানবন্ত সিং। প্রাথমিক তদন্তের পর রবিবার নির্বাচন কমিশন জানায়।

Written by SNS Kolkata | March 16, 2021 6:28 pm

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (File Photo: IANS)

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন সিকিউরিটি ডিরেক্টর হলেন আইপিএস অফিসার জ্ঞানবন্ত সিং। প্রাথমিক তদন্তের পর রবিবার নির্বাচন কমিশন জানিয়েছিলেন, মুখ্যমন্ত্রীর পায়ে চোট পাওয়া। কোনও হামলার ঘটনা ছিল না। সেটা ছিল নেহাতই দুর্ঘটনা।

এই কারণে এই ঘটনায় বেনজির পদক্ষেপ নিয়েছে নির্বাচন কমিশন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে যথাযথ সুরক্ষা না দিতে পারার জন্য মমতার সিকিউরিটি ডিরেক্টর আইপিএস অফিসার বিবেক সহায়কে অবিলম্বে সাসপেন্ড করার নির্দেশ দিয়েছে কমিশন।

এছাড়া বিবেক সহায়কে সাসপেন্ড করার পাশাপাশি কমিশন মুখ্যসচিবকে নির্দেশ দিয়েছিল, রাজ্য পুলিশের ডিজি নীরজনয়ন পান্ডের সঙ্গে পরামর্শ করে নতুন সিকিউরিটি ডিরেক্টর নিয়ােগ করতে হবে।

প্রসঙ্গত বিবেক সহায় এবং জ্ঞানবন্ত সিং এই দুই পুলিশ কর্তার বিরুদ্ধেই বিজেপি নির্বাচন কমিশনে অভিযােগ জানিয়েছিল। যেদিন মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে চোট পান সেদিন স্বপন দাশগুপ্ত ও শিশির বাজোরিয়া কমিশনকে অভিযােগ করেছিল, এই দুই পুলিশ অফিসার ফেসটাইম ও হােয়াটসঅ্যাপ কলে ফোন করে জেলার বিভিন্ন পুলিশ ও প্রশাসনের অফিসারদের নানা রকমের নির্দেশ দিচ্ছেন।

তাই ভােটে নিরপেক্ষতা বজায় রাখার জন্য কমিশনকে তা বন্ধ করতে হবে। বিবেক সহায়কে সাসপেন্ড করা ছাড়াও কর্তব্যে অবহেলার জন্য তাঁর বিরুদ্ধে চার্জ গঠন করে তদন্ত শুরু করতে বলেছে কমিশন।

তাছাড়াও তার অধস্তন কোনও পুলিশ অফিসার বা কর্মীর জুটির ফলে এই ঘটনা ঘটেছে কি না তাও তদন্ত করে দেখতে বলা হয়েছে।