অভিমানে মুখ ঘোরালো গােলবাজার, চিন্তায় বিজেপি

গােলবাজারে মূল সমস্যা বিদ্যুতের। রেল যে বিদ্যুৎ সরবরাহ করে তার মূল্য অনেক বেশি। রেলের দোকানঘরগুলাের অবস্থাও তথৈবচ।

Written by SNS Kharagpur | November 18, 2019 12:42 pm

দিলীপ ঘােষ (File Photo: IANS)

খড়গপুর সদরের উপনির্বাচনে বিজেপির পথের কাঁটা হয়ে উঠতে পারে গােলবাজার। রবিবার দুপুরে স্থানীয় দুর্গেশ্বরী মন্দিরে ব্যবসায়ীদের সঙ্গে মিলিত হওয়ার জন্য প্রার্থী প্রেমচন্দ্র ঝা’কে নিয়ে এসেছিলেন সাংসদ দিলীপ ঘােষ।

কিন্তু দিলীপের ডাকে সাড়া দিয়ে হাতেগােনা কয়েকজন ব্যবসায়ী এই সভায় যােগ দেন। তাঁদেরই একজন দিলীপবাবুকে বলেন, আপনার সঙ্গে আমাদের সমস্যা নিয়ে কয়েকবার মিলিত হয়েছি, কিন্তু সমাধানের কোনও ইঙ্গিত পাওয়া যায়নি। আমরা জানি আমলাতন্ত্রের দীর্ঘসুত্রিতার জন্যই হয়ত আপনার ইচ্ছে সাকার করা যাচ্ছে না। কিন্তু লাল ফিতের ফাস কাটানাের উদ্যোগ নিতে হবে।

গােলবাজারে মূল সমস্যা বিদ্যুতের। রেল যে বিদ্যুৎ সরবরাহ করে তার মূল্য অনেক বেশি। রেলের দোকানঘরগুলাের অবস্থাও তথৈবচ। ব্যবসায়ীদের রুটিরুজি জোগান যেখানে জড়িয়ে আছে, সেখানে সরকারি উদ্যোগের অভাব দূর করার জন্য সাংসদ দিলীপ ঘােষ একজন বিধায়ক থাকাকালীন যতটা করা দরকার, তা করেননি। ফলে ব্যবসায়ীদের মনে ক্ষোভ তৈরি হয়েছে।

দিলীপবাবুও সুকৌশলে দায় চাপিয়ে দেন আমলাদের ঘাড়ে। উন্নয়নমূলক কাজে ডিআরএম বাধা তেমনি ডিআরএমকে সরিয়ে নতুন যাকে ডিআরএম আনা হয়েছে তার মাধ্যমে দ্রুত কাজ করা যাবে এই প্রতিশ্রুতিও দিয়েছেন।

গােলবাজার ছাড়া রেলের এলকায় কোথায় কি কাজ হয়েছে তারও ফিরিস্তি দিয়েছেন। কিন্তু তাতে ব্যবসায়ীদের মন গলেছে বা গলবে এমন কোনও ইঙ্গিত দেখা যায়নি।