কোভিডের তৃতীয় ঢেউয়ের মধ্যেও সবরকমের প্রস্তুতি নিয়েই হবে গঙ্গাসাগর মেলা

Gun point. (File Photo: IANS)

ওমিক্রন আতঙ্কে মুম্বইতে নিউ ইয়ার্স পার্টির ক্ষেত্রে নিষেধাজ্ঞা বহাল করা হয়েছে। পুরীতেও জগন্নাথ মন্দির তিনদিনের জন্য বন্ধ রাখা হয়েছে। কিন্তু এরই মধ্যে রাজ্যের গঙ্গাসাগর মেলা বন্ধ রাখার কোনও ভাবনাচিন্তাই নেই রাজ্য সরকারের।

বরং সমস্ত রকমের ব্যবস্থা নিয়েই গঙ্গাসাগর মেলাকে সুসম্পন্ন করতে প্রস্তুত দক্ষিণ চব্বিশ পরগণা জেলা প্রশাসন। বৃহস্পতিবার সাগরে সাংবাদিক সম্মেলন করে জানিয়ে দিলেন দক্ষিণ চব্বিশ পরগণার জেলাশাসক উল্লানাথন।

সাগরমেলায় প্রবেশের ক্ষেত্রে ডাবল ডোজ ভ্যাকসিন নেওয়া না থাকলেও মেলায় প্রবেশের ক্ষেত্রে কোনও বাধা দেওয়া হবে না কোনও জরিমানাও করা হবে না তবে কোভিড বিধি কঠোরভাবে মেনে চলা বাধ্যতামূলক।


সাগরমেলার প্রস্তুতি হিসেবে ২০ লক্ষ মাস্কের জোগান রাখা হয়েছে। মেলায় আসার পথে লঞ্চ, রাস্তাঘাট, মার্কেটে স্যানিটাইজার ছড়ানো হবে।

কোভিশিল্ড, কোভ্যাক্সিন মিলিয়ে ১০ লক্ষ টিকা মজুত রাখা হয়েছে। ১টা এয়ার অ্যাম্বুলেন্স, ৩টে ওয়াটার অ্যাম্বুলেন্স, ১০০টা অ্যাম্বুলেন্স রাখা হয়েছে মেলায়।

করোনা টেস্টিং এর জন্য মোবাইল টেস্টিং সেন্টার রাখা হয়েছে। তিরিশটা থেকে চল্লিশটা জায়গায়। গঙ্গাসাগরকে আগামীদিনে আধ্যাত্মিক পর্যটনকেন্দ্রের মর্যাদা দিতে বদ্ধপরিকর দক্ষিণ চব্বিশ পরগণার জেলাশাসক।