শিলিগুড়িতে গান্ধি মূর্তির উদ্বোধনে ফিরহাদ ও অশােক 

ফিরহাদ হাকিম (File Photo: IANS)

সােমবার শিলিগুড়ি মুখ্য ডাকঘরের সামনে মহাত্মা গান্ধির মূর্তির আবরন উন্মােচন হয়। রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম এই মূর্তির আবরন উন্মােচন করেন। শিলিগুড়ি পুরসভার উদ্যোগে মূর্তিটি তৈরি হয়েছে। এটি তৈরি করতে ছলক্ষ টাকার ওপর খরচ হয়েছে। অনুষ্ঠানে শিলিগুড়ি পুরসভার প্রশাসক বাের্ডের চেয়ারম্যান তথা বিধায়ক অশােক ভট্টাচার্য, কংগ্রেস বিধায়ক শঙ্কর মালাকার প্রমুখ উপস্থিত ছিলেন। পুরমন্ত্রী ফিরহাদ হাকিম এই মূর্তি বসানাের উদ্যোগ নেওয়ায় ধন্যবাদ জানান শিলিগুড়ি পুরসভাকে।

এদিকে বিজেপির নেত্রী তথা এক নম্বর ওয়ার্ডের কো-অর্ডিনেটর মালতি রায় এদিনের অনুষ্ঠানে উপস্থিত না হয়ে সমালােচনা করেছেন। মালতিদেবী বলেন, তাদের দার্জিলিংয়ের বিজেপি সাংসদ রাজু বিস্তুকে আমন্ত্রণ না জানানােয় তিনি এদিনের অনুষ্ঠানে উপস্থিত হননি। রাজু বিস্তকে আমন্ত্রণ না জানানাের পিছনে রাজনীতির গন্ধ পাচ্ছেন মালতিদেবী। 

বিজেপি শিবিরে বক্তব্য হল, সামনের ভােটে বিজেপিকে পরাস্ত করতে কংগ্রেস, তৃণমূল এবং সিপিএম একজোট হচ্ছে কিনা। মালতিদেবী বলেন, এর আগে তাঁরা দেখেছেন শিলিগুড়ি পুরসভাকে টাকা দেওয়া হচ্ছে না বলে অশােকবাবুরা কলকাতায় গিয়ে তৃণমূলের বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়েছেন। সেই সময় বিজেপি কার্যত অশােকবাবুর পাশে দাড়িয়েছে। আজ হঠাৎ এই ভোল বদল কেন? যদিও অশােকবাবুরা বলেছেন, এদিন বিজেপির ওয়ার্ড কো-অর্ডিনেটরকে আমন্ত্রণ জানানাে হয়েছিল। আর তাদের সাংসদের সঙ্গে যােগাযােগ করে পাওয়া যায়নি।