সল্টলেকের বৈশাখী শপিংমলে অগ্নিকাণ্ড

পুজোর মুখেই সল্টলেকে বড়সড় অগ্নিকাণ্ড। বৈশাখী শপিংমলে আগুন লাগার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।

Written by SNS Kolkata | October 4, 2019 11:18 am

প্রতিকি ছবি (File Photo: IANS)

পুজোর মুখেই সল্টলেকে বড়সড় অগ্নিকাণ্ড । বৈশাখী শপিংমলে আগুন লাগার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। একদিকে কেনাকাটা চলছিল অন্যদিকে পার্শবর্তি এলাকা জুড়ে রয়েছে একাধিক আবাসন। স্বাভাবিকভাবেই উত্তেজনা সৃষ্টি হয়। খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় স্থানীয় থানা ও দমকল বিভাগের ৯ টি ইঞ্জিন। আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালাতে শুরু করেন দমকল কর্মীরা।

স্থানীয় সূত্রের খবর, বৃহস্পতিবার কেনাকাটা যখন চলছে সেই সময় এক বিকট আওয়াজ শুনতে পাওয়া যায় কিছু বুঝে ওঠার আগেই বৈশাখী শপিংমলের বেসমেন্ট থেকে ধোঁয়ার কুণ্ডলি বেরিয়ে আসতে দেখা যায়। আগুন লেগেছে বুঝতে পেরেই খবর যায় দমকল বিভাগে। দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় দমকলের নয়টি ইঞ্জিন। তবে কালাে ধোঁয়ায় কাজ করতে গিয়ে চরম অসুবিধার সম্মুখিন হতে হয় দমকল কর্মীদের।

গােটা এলাকায় সেই ধোঁয়ার কুন্ডলি ছড়িয়ে পড়ে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়ায় গােটা অঞ্চলে। বৈশাখীর বেসমেন্টই আগুনের উৎসস্থল বলে জানান দমকল বিভাগের আধিকারিকরা। দুপুর সাড়ে তিনটে নাগাদ আগুন লাগার খবর পাওয়া যায়। ঘটনাস্থলে পৌঁছে এলাকা ঘিরে ফেলে স্থানীয় থানার পুলিশ। দ্রুত খালি করে দেওয়া হয় গােটা শপিংমল।

এদিকে নিরাপত্তার খাতিরে শপিংমল থেকে সব ব্যবসায়ীদেরও বার করে দেওয়া হয়। ক্ষয়ক্ষতি আটকাতে নিজেদের মালপত্র বার করে আনার দাবি জানায় তারা। আগুনের গ্রাসে তাদের ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে বলা হলেও দমকল কর্মীদের কথায় কর্ণপাত করতে রাজি ছিলেন না কেউই। কার্যত পুলিশকর্মী ও দমকলকর্মীদের সঙ্গে বচসা শুরু হয় বৈশাখীর ব্যবসায়ীদের।

বৈশাখীর বেসমেন্ট থেকে বিকট আওয়াজ শুনতে পাওয়া যায়। প্রত্যক্ষদর্শীদের দাবি, সেখানে থাকা বেশ কিছু গাড়ি, মােটবাইকেও আগুন লেগে সম্পূর্ণ ভস্মিভূত হয়ে গিয়েছে। পাশাপাশি আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা ছিল। তাই আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালন দমকলকর্মীরা। পরিস্থিতি খতিয়ে দেখতে ঘটনাস্থলে পৌঁছান বিধাননগর পুরসভার মেয়র কৃষ্ণা চক্রবর্তী। তবে আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। নির্ধারণ করা সম্ভব হয়নি ক্ষয়ক্ষতির পরিমান। ফায়র অ্যালার্ম বেজেছিল কিনা এবং মার্কেটের অগ্নি নির্বাপণ ব্যবস্থা যথাযথ ছিল কিনা খতিয়ে দেখা হচ্ছে।