কালীঘাট মেট্রো স্টেশনে আগুন, আতঙ্ক

শুক্রবার দুপুরে আচমকাই কালীঘাট মেট্রো স্টেশনে একটি রেকে ধোঁয়া বেরতে দেখা যায়। এর জেরে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে।

Written by SNS Kolkata | May 15, 2021 11:06 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

শুক্রবার দুপুরে আচমকাই কালীঘাট মেট্রো স্টেশনে একটি রেকে ধোঁয়া বেরতে দেখা যায়। এর জেরে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে যাত্রীদের মধ্যে। জানা যায়, আগুন নয় যান্ত্রিক গােলযােগের জেরেই এই পােড়া গন্ধ বেরচ্ছিল। মিনিট দশেকেই যান্ত্রিক ত্রুটি মেরামত করে ফের চালানাে হয় রেকটি। যদিও এই ঘটনায় বেশ কিছুক্ষণ কালীঘাট স্টশনে যাত্রীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়।

এবিষয়ে কলকাতা মেট্রোর মুখ্য জনসংযােগ অধিকারিক ইন্দ্রানী মুখােপাধ্যায় জানান, এদিন বেলা ১ টা ৪৮ মিনিট নাগাদ মহানায়ক উত্তম কুমারগামী একটি মেট্রো রেক কালীঘাট স্টেশনে প্রবেশ করার পরই রেকটির ৩০১৭ নম্বর রেকটিতে এই পােড়া গন্ধ ও ধোঁয়া বেরতে দেখা যায়।

এসি রেকটি খালি করে তৎক্ষণাৎ যান্ত্রিক ত্রুটি মেরামত করা হয়। জানা গিয়েছে, মিনিট দশেকের মধ্যেই ফের রেকটিকে যাত্রী সহ ডাউন লাইনে চালানাে হয়। করােনার কারণে কলকাতা মেট্রোর সংখ্যাও কমেছে। আপাতত মেট্রোয় কোনও টোকেন দেওয়া হচ্ছে না। ইদের দিন আরও কম মেট্রো চলছে কলকাতায়।

কলকাতা মেট্রোর পক্ষ থেকে জানানাে হয়েছে, এদিন ১৯২ টি মেট্রোর বদলে ১৪৪ টি মেট্রো চলছে। মেট্রোরেল সূত্রে খবর, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ, দমদম থেকে কবি সুভাষ, কবি সুভাষ থেকে দমদম ও দমদম থেকে দক্ষিণেশ্বর যাওয়ার জন্য শেষ মেট্রো ছাড়বে সন্ধ্যা টা ৪৮ মিনিটে।

দমদম থেকে কবি সুভাষ যাওয়ার শেষ মেট্রো ছাড়বে রাত ৮ টায়। একই সময়ে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার শেষ মেট্রো ছাড়বে। তবে, ইস্ট ওয়েস্ট মেট্রোর সময়সুচি অপরিবর্তিত থাকছে।