পোলবার দুর্ঘটনায় জখম শিশুদের দেখতে এসএসকেএমে গেলেম শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। (File Photo: IANS)

রবিবার সন্ধ্যায় পােলবায় পুলকার দুর্ঘটনায় জখম শিশুদের দেখতে এসএসকেএম হাসপাতালে যান রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। হাসপাতালের ট্রমা কেয়ারে রয়েছে দিব্যাংশু কার্ডিওথেরাপি ভাসকুলার সার্জারি বিভাগে চিকিৎসাধীন।

ঋষভের সঙ্গে দেখা করেন পার্থবাবু। তাদের চিকিৎসা এবং পরিস্থিতি নিয়ে কথা বলেন চিকিৎসকদের সঙ্গে। চিকিৎসায় সাড়া দিচ্ছে ওই দুই ছাত্র। ওই দুই খুদের শারীরিক পরিস্থিতি নিয়ে চিন্তিত মুখ্যমন্ত্রী সহ রাজ্যের প্রত্যেকেই। প্রতি মুহূর্তে ফোনে এসএসকেএমের ডিরেক্টরের সঙ্গে যােগাযােগ রেখেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার রাতে চিকিৎসাধীন দুই ছাত্রকে দেখতে যান কলকাতার মেয়র তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। শনিবার দুপুরে যান হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। এদিন হাসপাতালে গিয়ে ওই দুই জখম শিশুকে দেখেন শিক্ষামন্ত্রী। এরপর কথা বলেন আত্মীয়-পরিজনদের সঙ্গেও।


ছােট্ট পড়ুয়াদের সুরক্ষার কথা ভেবে পুলকার সম্পর্কে স্কুলগুলির আরও বেশি সচেতন হওয়া প্রয়ােজন বলে জানান শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, যারা নিজস্ব উদ্যোগে পুলকার বা নিজের গাড়ি আনছেন তারা ফিটনেস সার্টিফিকেট, চালকের ছবি স্কুল কর্তৃপক্ষকে জমা দিন। পরিবহণ দফতরের দেওয়া সার্টিফিকেটই স্কুলে জমা দিন। চিকিৎসকরা জখম দুই শিশুর সুস্থতার জন্য লড়াই করছেন। ভগবানের কাছে প্রার্থনা করি তারা দ্রুত সুস্থ হয়ে বাড়ি ফিরে যাক।