ভুয়াে টিকা কাণ্ডে এবার হস্তক্ষেপ করল ইডি

ভুয়াে টিকাকাণ্ডে দেবাঞ্জন সহ কতজন গ্রেফতার হয়েছে, কোন কোন থানায় এই নিয়ে মামলা দায়ের হয়েছে, সব তথ্য কলকাতা পুলিশের কাছ থেকে জানতে চাইল ইডি।

Written by SNS Kolkata | June 30, 2021 12:34 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

দেবাঞ্জন দেবের সৌজন্যে ভুয়াে টিকা কাণ্ডে উত্তাল রাজ্য। এবার এই নিয়ে তৎপর হল ইডি। ভুয়াে টিকাকাণ্ডে দেবাঞ্জন সহ কতজন গ্রেফতার হয়েছে, কোন কোন থানায় এই নিয়ে মামলা দায়ের হয়েছে, সব তথ্য কলকাতা পুলিশের কাছ থেকে জানতে চাইল ইডি। এখনও পর্যন্ত এই কাণ্ডে সবিশেষ আপডেট এবং কী কী বাজেয়াপ্ত করা হয়েছে, তারও তথ্য চাওয়া হয়েছে ইডি’র তরফে।

দেবাঞ্জন দেবের বিরুদ্ধে জামিন অযােগ্য, ভেজাল ওষুধ বিক্রি, এক ওষুধ বলে অন্য ওষুধ দেওয়া এবং সরকারি সম্পত্তিতে বাধা দেওয়ার আবেদন জানিয়ে আলিপুর আদালতে মামলা করা হয়েছে। এই চারটি ধারা যুক্ত করতে চেয়ে আদালতের কাছে আবেদন জানিয়েছে পুলিশ।

অন্যদিকে এই ঘটনায় সিবিআই তদন্ত চেয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের হয়েছে। এদিকে আলিপুর আদালতের দ্বারস্থ হয়েছেন দেবাঞ্জনের মা এবং বােন। তাদেরকে হেনস্থা করা হচ্ছে বলে হুমকি দেওয়া হচ্ছে।

দেবাঞ্জনের মা জানিয়েছেন, তিনি চান, সঠিক তদন্ত হােক। তাদের আইজীবী জানিয়েছেন, ভুয়াে টিকা কাণ্ড সামনে আসার পর তাদের আত্মীয়রা এখন বিভিন্ন অভিযােগ করছেন। যদিও এতদিন তারা মুখ খােলেননি।