নারদ কাণ্ডে এবার মুকুল রায়’কে নথি জমা দেওয়ার নির্দেশ ইডির

কেন্দ্রীয় সরকারের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বিজেপি নেতা মুকুল রায়কে সাতদিনের মধ্যে একাধিক নথি জমা দেওয়ার নির্দেশ দিয়েছে।

Written by SNS Kolkata | August 22, 2020 3:44 pm

মুকুল রায় File Photo: IANS)

বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসবে কেন্দ্রীয় এজেন্সিগুলির তৎপরতা বাড়বে, এমন ধারণা আগে থেকেই তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। সেই ধারণাই সত্যি হতে চলেছে। ফের নারদ, সারদা ও রােজভ্যালি কাণ্ডে তদন্তে গতি আনছে কেন্দ্রীয় সংস্থাগুলি। এবং এক্ষেত্রে তৃণমূলকেই টার্গেট করা হচ্ছে এমনটাই বলছে রাজনৈতিক মহলের একাংশ।

কিন্তু, আচমকাই মুকুল রায়কে তলবের পেছনে ঠিক কি কারণ রয়েছে তা নিয়ে নতুন করে জল্পনা শুরু হল। কেন্দ্রীয় সরকারের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বিজেপি নেতা মুকুল রায়কে সাতদিনের মধ্যে একাধিক নথি জমা দেওয়ার নির্দেশ দিয়েছে। এর মধ্যে রয়েছে ব্যাঙ্ক স্টেটমেন্টও।

আচমকাই মুকুল রায়কেই কেন তলব? এর পেছনে দিলীপ-মুকুল সংঘাত দায়ী কিনা তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। একটা মহল থেকে বলা হচ্ছে, মুকুল রায় তৃণমূলে ফিরতে পারে। যদিও এই নেতা সাফ জানিয়ে দিয়েছেন তিনি বিজেপিতেই আছেন।

তাহলে কি নতুন করে মুকুলকে চাপে রাখতে এই কৌশল? তা নিয়েও আলােচনা শুরু হয়েছে বঙ্গ বিজেপি’র অন্দরে। মুকুল রায় বিষয়টি নিয়ে ক্ষুব্ধ, এমনটাই শােনা যাচ্ছে বঙ্গ বিজেপির এই শীর্ষ নেতার ঘনিষ্ঠ মহল সূত্রে। যদিও প্রকাশ্যে এখনও এই নিয়ে মুকুলের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।