টিকা নেননি অ্যালার্জির কারণে, মাত্র ৪০ বছরেই করােনায় মারা গেলেন ডাক্তার

প্রতিকি ছবি (Photo: IANS)

গত ২৪ ঘণ্টায় করোনাতে এ রাজো মারা গেছেন ১৪৫ জন। স্বাস্থ্য দফতরের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় করােনারি কবলে পড়েছেন ১২ হাজার ১৯৩ জন শহর কলকাতায় আক্রান্তের সংখ্যা একদিনে ১৮৫৭ জন। উত্তর ২৪ পরগনা সংক্রমণের নিরিখে শীর্ষেই রয়েছে।

একদিনে এখানে ২৫২৫ জনের শরীরে করােনার সংক্রমণ পাওয়া গিয়েছে। দক্ষিণ ২৪ পরগনায় ৯৫৭, হাওড়ায় ৭৫৩, হুগলিতে ৫৮৩, দার্জিলিংয়ে ৬৩০ জন নতুন করে করােনা আক্রান্ত হয়েছেন। রাজ্যে মােট করােনা আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ৪৩ হাজার ৪৪ ২ জন।

এদিকে করােনার বিষাক্ত ছােবলে প্রাণ হারিয়েছেন এক চিকিৎসক। মাত্র ৪০ বছর বয়সে প্রয়াত হয়েছেন স্ত্রীরােগ বিশেষজ্ঞ ডা. রেশমি খান্ডেলওয়াল। তিনি টানা ১০ দিন ভেন্টিলেশনে ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত শেষ রক্ষা হল না।


শুক্রবার মেডিকা সুপার স্পেশালিটি হাসপাতালে এই তরুণ ডাক্তার প্রয়াত হন। ন্যাশনাল মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাশ করেছিলেন রেশমি। তারপর মেডিকেল কলেজ থেকে এমডি করেন। করােনা যােদ্ধা হিসেবে এক বেসরকারি নার্সিংহােমের সঙ্গে যুক্ত থাকা এই ডাক্তার কাজ করে যাচ্ছিলেন। অ্যালার্জিজনিত সমস্যা ছিল, সে কারণে তিনি করােনার টিকা নেননি।

কিন্তু তিনি নিজে অসুস্থ হয়ে পড়েন। এদিন তার মৃত্যু হয়। ওয়েস্ট বেঙ্গল ডক্টরস ফোরামের পক্ষে রাজীব পাণ্ডে আক্ষেপের সুরে বলেন, সময়মতে টিকা নিলে হয়তাে এই পরিণতি রেশমির হত না।