ফের খোঁচা ধনকড়ের

রাজ্যপাল জগদীপ ধনকড়। (File Photo: IANS)

বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনের প্রতিশ্রুত বিনিয়োগের কত শতাংশ বাস্তবায়িত হয়েছে, কত জন চাকরি পেয়েছেন সেই সব শিল্পে, এ নিয়ে রাজ্য সরকারের কাছে ফের বিস্তারিত জানতে চাইলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। গত মঙ্গলবার একটি চিঠি পোস্ট করেন তিনি।

২০২০ সালের সেই চিঠিতে রাজ্যপাল পাঁচটি ধাপে বিনিয়োগ, কর্মসংস্থান-সহ একাধিক ইস্যুতে রাজ্য সরকারের কাছে তথ্য জানতে চেয়েছিলেন। বুধবার তেমনই পাঁচটি প্রশ্ন তুলে ট্যুইট করেন রাজ্যপাল। সেখানেও তিনি একই প্রশ্নের উত্তর জানতে চান।

তবে পরেই রাজ্যের মুখ্য অর্থনৈতিক উপদেষ্টা অমিত মিত্র একটি ট্যুইট করে পাল্টা কটাক্ষ করেন রাজ্যপালকে। সেই ট্যুইট নিয়েও বুধবার ক্ষোভ প্রকাশ করেন রাজ্যপাল।


এরপর বৃহস্পতিবার সকালে ফের একটি ভিডিও পোস্ট করেছেন ধনকড়। সেখানে তিনি স্পষ্ট দাবি করেছেন, বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলন আয়োজনে খরচ, সেই খরচের উৎস, কত  স্বাক্ষরিত হয়েছে, কত বিনিয়োগ হয়েছে, কত চাকরি হয়েছে, ২০১৫ থেকে পাঁচটি সম্মেলন নিয়ে এই বিষয় বিস্তারিত জানানো হোক।

রাজ্যপালকে ভিডিওতে বলতে শোনা গিয়েছে, ‘পাঁচ দফার বিশ্ব বাংলা বাণিজ্য সম্মেলনে যে ১২ লক্ষ ৩০ হাজার কোটি টাকা বিনিয়োগের কথা বলা হয়েছে, সেই বিনিয়োগ কোথায় হয়েছে? কোন সংস্থা সেই বিনিয়োগ করছে? বর্তমানে সেই বিনিয়োগের অবস্থা কী? সেই বিনিয়োগের মাধ্যমে কত জনের চাকরি হয়েছে?