চন্দ্রকোণা ও ঘাটালে মমতা ও দেবের পদযাত্রায় জনজোয়ার

পদযাত্রায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সঙ্গে ঘাটালের লোকসভা প্রার্থী অভিনেতা দেব (Photo: IANS)

শনিবার প্রাকৃতিক দুর্যোগ কেটে যাওয়ার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্বাচনী প্রচারে ঝাপিয়ে পড়লেন। শনিবার আরামবাগ লােকসভা কেন্দ্রের অন্তর্গত চন্দ্রকোণা বিধানসভা কেন্দ্রের চন্দ্রকোণা টাউনের গাছশীতলা থেকে জয়ন্তীপুর পর্যন্ত পদযাত্রা করে আরামবাগ কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী অপরূপা পােদ্দারের সমর্থনে প্রচার করেন।

পদযাত্রায় ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, আরামবাগ কেন্দ্রের প্রার্থী অপরূপা পােদ্দার, ঘাটালের প্রার্থী দেব, তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতি, কার্যকরী সভাপতি নির্মল ঘােষ, তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি সৌরভ চক্রবর্তী, বিধায়ক ছায়া দোলই সহ দলের অন্যান্য নেতৃবৃন্দ।

চন্দ্রকোণা টাউনের গাছশীতলা থেকে জয়ন্তীপুর পর্যন্ত রাস্তার দু’ধারে মুখ্যমন্ত্রীকে অভিনন্দন জানাতে হাজার হাজার মানুষ শামিল হয়েছিলেন। কার্যত চন্দ্রকোণা টাউন জনসমুদ্রে পরিণত হয়। চন্দ্রকোণা টাউনের জয়ন্তীপুরের পর বাঁকা ক্ষীরপাই, বরদাচৌকিাপ, কদম, ক্ষেত্রপাল, রাধানগর এলাকায় তিনি পায়ে হেঁটে প্রচার করেন।


আগামী সােমবার আরামবাগ লােকসভা কেন্দ্রের নির্বাচন। যার ফলে শনিবার বেলা চারটের মধ্যে নির্বাচনী প্রচার শেষ করার কথা। তাই নির্দিষ্ট সময়ের মধ্যে চন্দ্রকোণা বিধানসভা এলাকায় তিনি পদযাত্রার মাধ্যমে প্রচার শেষ করে ঘাটাল লােকসভা কেন্দ্রের তৃণমূলের প্রার্থী অভিনতা দীপক অধিকারী ওরফে দেবের সমর্থনে ঘাটালে পদযাত্রা করে প্রচার করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে পদযাত্রায় অংশগ্রহণ করেন ঘাটালের প্রার্থী দেব, মন্ত্রী ড. সােমেন মহাপাত্র, ঘাটালের বিধায়ক শংকর দোলই, তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতি, তৃণমূল কংগ্রেসের নেতা গােপাল সাহা ও শ্যামাপদ পাত্র, গােপাল সাহা সহ দলের অন্যান্য নেতৃবৃন্দ।

মুখ্যমন্ত্রীর পদযাত্রায় হাজার হাজার মানুষ শামিল হয়েছিলেন। মুখ্যমন্ত্রী তাঁর ভাষণে বলেন, ওরা ভদ্রতা, সভ্যতা ও বাংলার সংস্কৃতি জানে। তাই ওদের বিরুদ্ধে বেশি কথা বলা ঠিক হবে না। বিজেপির নাম না করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে বলেন, আপনি আপনার কথা বলবেন, আমি আমার কথা বলব। তিনি বলেন চৌকিদার কোন হ্যায়? পদযাত্রায় শামিল হাজার হাজার জনতা তার উত্তরে বলেন চোর হ্যায়। তিনি আরামবাগ কেন্দ্রে অপরূপা পােদ্দার ও ঘাটালের প্রার্থী দীপক অধিকারী ওরফে দেবকে বিপুল ভােটে জয়ী করার আহ্বান জানান।