অর্পিতার হস্তক্ষেপেও বাচ্চু হাঁসদাকে ধরে রাখতে পারলাে না তৃণমূল 

ভােটের মুখে শাসক দলকে বিপাকে ফেলে বিজেপিতে যােগদান করলেন তৃণমূলের বিধায়ক তথা প্রতিমন্ত্রী বাচ্চু হাঁসদা।

Written by SNS Balurghat | March 11, 2021 5:42 pm

বাচ্চু হাঁসদা (Photo: Twitter | @BachchuHansda)

ভােটের মুখে শাসক দলকে বিপাকে ফেলে বিজেপিতে যােগদান করলেন তৃণমূলের বিধায়ক তথা প্রতিমন্ত্রী বাচ্চু হাঁসদা । বুধবার কলকাতায় বিজেপির জেলা সভাপতি দিলীপ ঘােষ দলীয় পতাকা তুলে দেন বাচ্চু হাঁসদার হাতে। 

দক্ষিণ দিনাজপুর জেলার বিগত দুই বার বিধায়ক আসনে জেতার পরেও প্রতিমন্ত্রী বাচ্চু হাঁসদাকে দলের টিকিট না দেওয়ায় এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি বলে মনে করছেন ওয়াকিবহাল মহল। 

জেলা বিজেপির সভাপতি বিনয় বর্মন জানিয়েছেন, দল কারাে ব্যক্তিগত সম্পত্তি নয়। যে কেউ আসতে পারেন। তবে অন্য দল থেকে বিজেপিতে আসা মানে এই নয় যে তাকে দলের টিকিট দেওয়া হবে। দলের কোনও সমস্যা হলে আলােচনার মাধ্যমে মিটিয়ে নেওয়া হবে। 

উল্লেখ্য মুকুল রায়ের সঙ্গে দেখা করার পরেই বাচ্চুকে আটকাতে তার বাড়িতে দফায় দফায় দরবার করেন পিকের টিম। খােদ প্রাক্তন জেলা সভাপতি তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের স্নেহধন্য অর্পিতা ঘােষ নিজেও মঙ্গলবার বাচ্চুর বাড়ি গিয়ে বৈঠক করেন বলে সূত্রের খবর। তার পরেও এবারে বিধানসভার টিকিট না পাওয়ায় নিজের ক্ষোভ ধরে রাখতে পারেননি বাচ্চুবাবু। 

এমন ঘটনায় বাচ্চু হাঁসদাকে বিশ্বাসঘাতক বলে সম্বােধন করেছেন জেলা তৃণমূলের চেয়ারম্যান বিপ্লব মিত্র। তিনি বলেন এর আগেও দলে থাকে যারা বিশ্বাসঘাতকতা করেছেন তার মধ্যে অন্যতম বাচ্চু হাঁসদা। তার দলে থাকা বা না থাকা সমান। 

ভােটের প্রাক মুহুর্তে কলকাতার হেস্টিংসে রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘােষ এবং সদ্য তৃণমূল ছাড়া রাজীব ব্যানার্জির হাত থেকে বিজেপির পতাকা তুলে নিয়েছেন বাচ্চু হাঁসদা। আর এমন ঘটনায় রীতিমতাে অস্বস্তিতে জেলা তৃণমূল নেতৃত্ব। যদিও তার এই দল বদল কোনও প্রভাব ফেলবে না বলে দাবি করেন বালুরঘাট ব্লকের সভাপতি অরূপ সরকার।