বাসভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে সােমবারই মুখ্যমন্ত্রীকে চিঠি দিচ্ছে মালিকরা

প্রতিনিধিত্বমূলক চিত্র (Photo: iStock)

লিটার পিছু প্রায় আড়াই টাকা দাম বৃদ্ধি পেয়েছে পেট্রোল এবং ডিজেলের। শনিবার কলকাতায় পেট্রোলের দাম হয়েছে ৭৫.১৫ টাকা এবং ডিজেলের ৬৮.৫৯ টাকা।

আগে থেকেই ভাড়া বৃদ্ধির দাবি জানাচ্ছিল পরিবহণ ব্যবসার সঙ্গে যুক্ত ব্যবসায়ীরা। আর এরই মধ্যে এক লাফে প্রায় আড়াই টাকা পেট্রোল এবং ডিজেলের দাম বৃদ্ধি পাওয়ায় এদিন পরিবহণ ব্যবসার সঙ্গে যুক্ত ব্যবসায়ীদের ভাড়া বৃদ্ধির দাবি আরও তীব্রতর হল।

জয়েন্ট সিন্ডিকেট অফ বাস সার্ভিস সংগঠনের নেতা তপন বন্দ্যোপাধ্যায় এবিষয়ে বলেন, আগামী সােমবারই ভাড়া বৃদ্ধির বিষয় নিয়ে মুখ্যমন্ত্রী এবং পরিবহণমন্ত্রীকে চিঠি দিচ্ছেন তাঁরা। যদি ভাড়া বৃদ্দি না করা হয় তবে বাস শিল্পকে কোনওভাবেই বাঁচানাে যাবে না। জ্বালানি এবং যন্ত্রাংশের দাম যেভাবে বৃদ্ধি পাচ্ছে, তাতে তাদের পক্ষে বাস রাস্তায় চালানাে আর সম্ভবপর হচ্ছে না।


আগামী ১০ জুলাই সংগঠনের অফিসে এবিষয়। নিয়ে সমস্ত সদস্যদের নিয়ে বৈঠকও ডাকা হয়েছে বলেও জানান তপনবাবু। কেন্দ্রীয় সরকার যেভাবে পেট্রোল, ডিজেলের উপর সেস বৃদ্ধি করেছে এই ঘটনার তীব্র প্রতিবাদ জানান। এই কাজকে অনৈতিক ঘটনা বলেও উল্লেখ করেন। পাশাপাশি, মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপেরও দাবি জানান তিনি।