লােকাল ট্রেন চালুর দাবি 

প্রতিকি ছবি (Photo: iStock)

লােকাল ট্রেন চালুর দাবিতে গণস্বাক্ষর অভিযান হল হাওড়ায়। উদ্যোক্তারা জানান, করােনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ের পরিস্থিতিতে বহুদিন যাবত সরকারি ও বেসরকারি পরিবহন ব্যবস্থা স্থগিত রাখা হয়েছিল। 

বর্তমানে করােনা সংক্রমণ নিম্নমুখী হওয়ার ফলে বেসরকারি পরিবহন পরিষেবা চালু হয়েছে। এমনকি বহু ক্ষেত্রে সরকারি নানা পরিষেবা পুনরায় চালু হয়েছে, নিয়মিত সরকারি বাস ও মেট্রো রেল চলাচল করছে।

কিন্তু আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি লােকাল ট্রেন পরিষেবা এখনাে বন্ধ রাখা হয়েছে। অথচ এই লােকাল ট্রেন চালুর সঙ্গে কোটি কোটি মানুষের জীবন জীবিকা নির্ভর করে আছে। 


এমতাবস্থায় ঘােড়াঘাটা প্যাসেঞ্জার অ্যাসােসিয়েশন, ঘােড়াঘাটা দোকানদার কল্যাণ সমিতি সহ এলাকার শুভবুদ্ধি সম্পন্ন মানুষ জনকে নিয়ে ঘােড়াঘাটা নাগরিক প্রতিরােধ প্রস্তুতি কমিটির উদ্যোগে ২৭ জুলাই মঙ্গলবার ঘােড়াঘাটা স্টেশন চত্বরে একটি স্বাক্ষর সংগ্রহ অভিযান হয়। এই অভিযানে বক্তব্য রাখেন নাগরিক প্রতিরােধ মঞ্চের রাজ্য কমিটির পক্ষ থেকে অপূর্ব পাল। 

এছাড়াও বক্তব্য রাখেন ঘােড়াঘাটা নাগরিক প্রতিরােধ মঞ্চের অন্যতম সংগঠক সীমন্ত ধাড়া। এলাকার সর্বস্তরের মানুষ আগ্রহ সহকারে নিজ নিজ স্বাক্ষর প্রদান করেন। নাগরিক প্রতিরােধ মঞ্চের পক্ষ থেকে ঘােষণা করেন- আগামী ২৮ জুলাই, বুধবার বাগনান স্টেশন মাস্টারের কাছে গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপি প্রদান করবেন অবিলম্বে অতিরিক্ত ট্রেন চালু নাহলে আরাে বৃহত্তর আন্দোলনের পথে নামতে বাধ্য হনে বলে জানান তাঁরা।