দিল্লি ডেকে নিচ্ছে আলাপনকে

রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে কাজে যােগ দেওয়ার নির্দেশ দিল কেন্দ্র। রাজ্যকে এক চিঠি দিয়ে এমনটাই জানানাে হয়েছে কেন্দ্রের তরফে।

Written by SNS Delhi | May 29, 2021 7:05 pm

স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। (Photo: indianbureaucracy.com)

রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে কাজে যােগ দেওয়ার নির্দেশ দিল কেন্দ্র। শুক্রবার রাজ্যকে এক চিঠি দিয়ে এমনটাই জানানাে হয়েছে কেন্দ্রের তরফে। আগামী ৩১ মে সকাল ১০ টায় তাকে কাজে যােগ দেওয়ার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য, এই মাসেই তার অবসর নেওয়ার কথা ছিল। কিন্তু রাজ্য সরকারের আর্জি মেনে আগামী তিন মাস তার মুখ্যসচিব পদে থাকার মেয়াদ বৃদ্ধি করে কেন্দ্র। কিন্তু আচমকাই তাকে দিল্লিতে কাজে যােগ দেওয়ার নির্দেশ পাঠানােয় নতুন করে জল্পনা শুরু হয়েছে।

ঠিক কোন সময়ে কেন্দ্রের তরফে এই নতুন নির্দেশিকা রাজ্যের কাছে এসেছে, তা জানা জানা যায়নি। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির সঙ্গে কলাইকুণ্ডায় মুখ্যমন্ত্রী । বন্দ্যোপাধ্যায়ের বৈঠক পূর্ব নির্ধারিত ছিল।

কিন্তু শুভেন্দু অধিকারী বৈঠকে থাকার কারণে বৈঠক বাতিল করেন মমতা বন্দ্যোপাধ্যায়। মাত্র কয়েক মিনিট প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন মমতা। এদিন প্রধানমন্ত্রীর বৈঠকে মুখ্যমন্ত্রীর সঙ্গে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের থাকার কথা ছিল।

স্বাভাবিকভাবেই রাজ্যের কোনও শীর্ষ আধিকারিক এদিনের বৈঠকে না থাকার কারণেই কেন্দ্রের গোঁসা হল কিনা, তা নিয়েই এখন নতুন করে জল্পনা শুরু হয়েছে।