‘ডায়মন্ড হারবার মডেল’ নিয়ে ফেসবুকে উচ্ছ্বাস অভিষেকের

‘ডায়মন্ড হারবার মডেল’ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন তৃণমূল সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের সংক্রমণের হার ৩ শতাংশের নীচে।

তাই একটি ফেসবুক বার্তায় ডায়মন্ড হারবারের জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, “করোনার বিরুদ্ধে এই লড়াইয়ে প্রতিনিয়ত সমর্থন এবং সহযোগিতার জন্য আমি মন থেকে ডায়মন্ড হারবারের মানুষকে ধন্যবাদ জানাচ্ছি।”

আরও বলেন, “গঙ্গাসাগর এবং কলকাতার কাছাকাছি থাকা সত্ত্বেও, ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের সংক্রমণের হার তিন শতাংশের নীচে রয়েছে।”


প্রসঙ্গত উল্লেখ্য, কয়েক দিন আগেই য়েমন্ড হারবারে গিয়ে অভিষেক মন্তব্য করেন, বর্তমান কোভিড আবহে যে কোনও ধরনের ভোটই পিছিয়ে দেওয়া উচিত।

তবে এটি তাঁর ‘ব্যক্তিগত মত’ বলেও উল্লেখ করেন তিনি। তা নিয়ে সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় কটাক্ষও করেন।

শনিবার হাই কোর্টের অনুরোধ মেনে পুরভোট তিন সপ্তাহ পিছনোর জন্য নির্বাচন কমিশনের সিদ্ধান্তকে ‘কুর্নিশ’ জানান অভিষেক।

এক টুইট বার্তায় তিনি লেখেন, ‘রাজ্যে নির্বাচন তিন সপ্তাহ পিছিয়ে দেওয়ার জন্য আমি মাননীয় হাইকোর্ট এবং নির্বাচন কমিশনকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

বাংলায় করোনা সংক্রমণের হার আগামী তিন সপ্তাহে যাতে তিন শতাংশেরও কম হয় তা নিশ্চিত করতে আমদের ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে।

এই সময়ে করোনার বিরুদ্ধে লড়াই শক্তিশালী করার কাজে লাগানো উচিত।” তবে রাজ্য জুড়েই অভিষেকের ‘ডায়মন্ড হারবার মডেল’ বিভিন্ন স্তরে ব্যাপক প্রশংসা কুড়োচ্ছে।