ফের ১০ হাজারের গণ্ডি ছাড়াল দৈনিক করোনা সংক্রমণ, শীর্ষে কলকাতাই

ফের সামান্য বাড়ল বাংলায় দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা । মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে , তাতে বলা হয়েছে , গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১০৪৩০ জন । সোমবার যা ছিল ১০ হাজারের নীচে । একদিনে মৃত্যু হয়েছে ৩৪ জনের । যা সোমবারের পরিসংখ্যানের তুলনায় একজন কম । রাজ্যে জারি হয়েছে বিধিনিষেধ । মিলেছে তার ফলও । সোমবার ১০ হাজারের নীচে ছিল রাজ্যের দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা । মঙ্গলবার রাজ্যের কোভিড পরীক্ষা বাড়তেই সংক্রমণের গণ্ডি ১০ হাজার ছাড়াল । সামান্য বাড়ল মৃত্যুও । স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে ২২০৫ জন কলকাতার । অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিন ফের প্রথমে ওই জেলা । গতকাল ২ হাজারের নীচে নেমেছিল দৈনিক আক্রান্তের সংখ্যা । এদিন ফের বাড়ল তা । দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা । একদিনে আক্রান্ত সেখানকার ১৭৬১ জন । আগের দিনের চেয়ে কমল সংক্রমণ । নিম্নমুখী কোভিড গ্রাফ স্বাভাবিকভাবেই স্বস্তি দিচ্ছে ওই জেলার বাসিন্দাদের । দৈনিক সংক্রমণের নিরিখে ফের তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা । একদিনে ওই জেলায় নতুন করে সংক্রমিত ৮৮৫ জন । চতুর্থ স্থানে হুগলি । সেখানে একদিনে সংক্রমিত ৪৫৪ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় রাজ্যের কমবেশি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে।

ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৯,১৭,৫১৪। একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ৩৪ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে কলকাতা।

একদিনে করোনার বলি হয়েছেন কলকাতার ১০ জন বাসিন্দা, যা স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বাড়িয়েছে। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০,১৫৫ জন। রাজ্যের মৃত্যুহার ১.০৫ শতাংশ।


এদিন রাজ্যে ৫০ হাজার ৮২৪ জনের করোনা পরীক্ষা হয়েছে। রাজ্যের সংক্রমণের হার বা পজিটিভিটি রেট ১৯.৩৮ শতাংশ। সোমবারের থেকে কমেছে এই হার।