করােনার গ্রাফ ভয়াবহ, ২৪ ঘন্টায় মৃত্যু ৯৬ জনের

প্রতীকী ছবি (Photo by Arun SANKAR / AFP)

রাজ্যের করােনা পরিস্থিতি ক্রমশ ভয়াবহ হচ্ছে। ভয় পাওয়া যাচ্ছে দৈনিক মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় করােনা ভাইরাস প্রাণ কেড়ে নিয়েছে রাজ্যের ৯৬ জনের। যা এখনও পর্যন্ত এ রাজ্যে সর্বোচ্চ। দৈনিক মৃত্যু কোনওভাবে ঠেকানাে যাচ্ছে না।

ফলে রাজ্যবাসীর কপালে চিন্তার ভাঁজ। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমিতের সংখ্যাও। রাজ্যের ১৭, ৪১১ জন ২৪ ঘন্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন। সংক্রমণের নিরিখে প্রথমে রয়েছে। উত্তর ২৪ পরগনা জেলা।

এই জেলায় ৩৯৩২ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যা ৩৯২৪। তৃতীয় স্থানে থাকা দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা ৯৭৬ জন। কলকাতাতে একদিনে মৃত্যু হয়েছে ২৮ জনের। হাসপাতাল ও নার্সিংহােমগুলিতে কোভিড বেড় প্রায় ভর্তি।


যাদবপুর স্টেডিয়াম তথা কিশাের ভারতীয় স্টেডিয়ামে কোভিড হাসপাতালের উদ্বোধন রাজ্যের স্বাস্থ্য দফতর জানাচ্ছে কম করে রাজ্যে ২৫ লাখের বেশি মানুষ কোয়ারেন্টাইনে রয়েছেন। হাজার করােনা রােগী হােম আইসােলেশনে রয়েছেন।

রাজ্যে সংক্রমণে মােট মৃত্যু এগারাে হাজার ছাড়িয়ে গিয়েছে। যারা কোভিড পরীক্ষা করাচ্ছেন তাদের প্রতি তিনজনের মধ্যে একজনের শরীরে পজিটিভ পাওয়া যাচ্ছে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।