হাথরাসের গণধর্ষণের বিচার চেয়ে ধিক্কার মিছিল নানুরে

নানুর এবার প্রতিবাদে সোচ্চার হলো উত্তর প্রদেশের হাথরাসে গণধর্ষিতা, নির্যাতিতা, নিহত কিশোরীর পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে

Written by SNS Birbhum | October 6, 2020 2:33 pm

প্রতিকি ছবি (Photo: IANS)

রাজনৈতিক সংঘর্ষ, অগ্নিসংযোগ, খুন আর বোমা-গুলি, বারুদে হামেশাই উত্তপ্ত হয় বীরভূমের নানুর থানা এলাকা।
সেই নানুর এবার প্রতিবাদে সোচ্চার হলো উত্তর প্রদেশের হাথরাসে গণধর্ষিতা, নির্যাতিতা, নিহত কিশোরীর পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে। যেভাবে ওই কিশোরীকে গণধর্ষণের পরে, তার পরিবারকে মৃতদেহ চোখের দেখা দেখতে না দিয়ে শেষকৃত্য সম্পন্ন করে দেওয়া হয়েছে তা মানব সভ্যতার পরিপন্থী বলেও উল্লেখ করা হয়েছে।
হাথরাসের ঘটনার নিন্দা করে নানুর ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে একটি ধিক্কার মিছিল নানুরের মোহনপুর এলাকার বিভিন্ন পথ পরিক্রমা করে একটি প্রতিবাদ সভাও করে। সেখানে নিহত ওই দলিত কিশোরীর পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে নানুর ব্লক তৃণমূল কংগ্রেস নেতা শেখ কাজল সমবেত কয়েক হাজার মানুষের সভায় বলেন যে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সরকারের আমলে সেখানে যে ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে তাতে মানব সভ্যতায় লজ্জা বোধ করলেও যোগী আদিত্যনাথ সরকার অপরাধীদের রক্ষা করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এই ঘটনার মধ্য দিয়ে দেশের বিবেক যেভাবে জাগ্রত হয়েছে তাতে, দেশে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না হয় তা সুনিশ্চিত হলে, সেটাই সমাজের কাছে সবচেয়ে বড় দৃষ্টান্ত হবে বলে তিনি মত প্রকাশ করেন।