হুগলিতে সোমবার থেকেই শুরু হল ক্লাস

প্রতিনিধিত্বমূলক চিত্র (ছবিঃএসএনএস)

প্রশাসনিক বৈঠক শেষে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন আগামী ১৫ নভেম্বর থেকে রাজ্যের স্কুল কলেজ খুলবে। তবে ওইদিন বীরসা মুণ্ডার জন্মদিন উপলক্ষে আগেই ছুটি ঘোষিত হওয়ায় পরে ১৬ নভেম্বর থেকে রাজ্যের সমস্ত স্কুল কলেজ খোলার কথা জানানো হয়।

অর্থাৎ ১৬ নভেম্বর উত্তরবঙ্গের উত্তরকন্যায় থেকেই স্কুলের নবম থেকে দ্বাদশ এবং কলেজ বিশ্ববিদ্যালয় খুলবে বলে জানিয়ে দেন মুখ্যমন্ত্রী। স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে মুখ্যসচিবকে যাবতীয় নির্দেশও দেন তিনি।

কিন্তু সেই সময় পর্যন্ত অপেক্ষা না করে, তার আগেই ২৫ অক্টোবর, সোমবার থেকেই খুলে গেল হুগলির ইনস্টিটিউট অফ টেকনোলজি কলেজ এদিন রীতিমতো ক্লাস নিলেন অধ্যাপকরা। এতদিন পর্যন্ত অনলাইনেই পঠন-পাঠন চলছিল।


প্রায় কুড়ি মাস পরে এদিন থেকে অফলাইন ক্লাস চালু হল হুগলির এইচআইটিতে। জানা গিয়েছে রবিবারই ছাত্রছাত্রীদের মেসেজ করে কলেজ চালু হওয়ার কথা জানিয়ে দেওয়া হয়। সেইমতো সোমবার কলেজে আসে পড়ুয়ারা।

তবে মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য করে কীভাবে এইদিন ক্লাস শুরু হয় ওই কলেজে, সে সম্বন্ধে কোনও কথা জানা যায়নি কলেজের অধ্যক্ষ সৌমিত্র সাহার কাছ থেকে। তবে কারিগরি শিক্ষা

দফতরের মন্ত্রী হুমায়ুন কবির জানান, ৩০ আগস্ট থেকে পলিটেকনিক কলেজগুলো খুলতে বলা হয়েছে। কোভিডবিধি মেনেই ক্লাস হবে। সপ্তাহে তিনদিন করে ক্লাস হবে হুগলির এইচআইটি তে। সেইমতো গ্রুপ ভাগ করে দেওয়া হয়েছে পড়ুয়াদের।