হাঁসখালি নিয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্য, হাইকোর্টে স্বতঃস্ফূর্ত মামলা গ্রহণের আর্জি

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Photo: IANS)

এবার মুখ্যমন্ত্রীর বিতর্কিত মন্তব্য ঘিরে স্বতঃস্ফূর্ত মামলা গ্রহণ করার আর্জি জমা পড়লো কলকাতা হাইকোর্টে। মঙ্গলবার এই আর্জিটি জমা পড়ে। নদীয়া জেলায় হাঁসখালি ধর্ষণ কাণ্ডে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য নিয়ে লকাতা হাইকোর্টে মামলার আর্জি জানালেন বিশিষ্ট আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায়।

এদিন সকালে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও রাজর্ষি ভক্লাজের ডিভিশন বেঞ্চে স্বতঃপ্রণোদিত মামলা করার আবেদন জানিয়েছন এই আইনজীবী।

হাইকোর্ট অবশ্য জানিয়েছে, ‘আবেদন জমা দিন, বিবেচনা করে দেখছি।’ গত সোমবার বিশ্ববাংলা মেলা প্রাঙ্গণ উদ্বোধনের অনুষ্ঠানে মমতা বলেছেন, ‘আমি সবটা না জেনেই বলছি, আসলে রেপ হয়েছে, না প্রেগন্ট্যান্ট ছিল, নাকি অন্য কোনও কারণ ছিল, নাকি কেউ ধরে ধরে চড় মেরেছে, বা শরীরটা খারাপ হয়েছে?


লাভ অ্যাফেয়ার্স তো ছিলই, বাড়ির লোকেরা তা জানত, পাড়ার লোকেরাও তো জানত’। এরপর থেকেই বিরোধীরা মুখ্যমন্ত্রীর এই মন্তব্য ঘিরে সমালোচনা করেছেন। মুখ্যমন্ত্রীর রুচিবোধ, সংবেদনশীলতা নিয়ে প্রশ্ন তুলেছেন। কেউ বলেছেন, ‘মুখ্যমন্ত্রী ধর্ষকদের চৌকিদার’।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, ‘বাংলার মেয়ের মুখের এই ভাষা!’ চলতি সপ্তাহে এই আর্জির পরিপেক্ষিতে শুনানি হতে পারে বলে জানা গেছে।