কেন্দ্রের টাকা নয় ছয় করছেন মুখ্যমন্ত্রী: দিলীপ ঘোষ

দিলীপ ঘোষ (Photo: IANS)

কেন্দ্রের কাছে রাজ্যের বকেয়া পাওনা নিয়ে এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে তীব্র কটাক্ষ করলেন বিজেপির সর্ব ভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। করোনা নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে একাধিক ইস্যুতে অবিজেপি শাসিত রাজ্যগুলিকেই নিশানা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বিশেষ করে পেট্রোপণ্যের দাম পশ্চিমবঙ্গ,ঝারখান্ড, অন্ধ্রপ্রদেশ মহারাষ্ট্র, তেলেঙ্গানার মতো রাজ্য গুলি কর না কমানোয় নিয়ন্ত্রণ করা যাচ্ছে না বলে অভিযোগ করেন দেশের প্রশাসনিক প্রধান।

যার পাল্টা হিসাবে কেন্দ্রের কাছে রাজ্যের প্রায় ৯৭ হাজার কোটি টাকা বকেয়া বলে দাবী করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই চাপান-উতোরের মধ্যেই শনিবার ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে একাধিক ইস্যুতে তীব্র কটাক্ষ করলেন দিলীপ ঘোষ।


আজ ইকো পার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে রাজ্য কে আক্রমণ করে তিনি বলেন, “আমিও জানতে চাইছি ৯৭ হাজার কোটি টাকা এলো কোথা থেকে? যশ আমফানের সময় হেলিকপ্টারে ঘুরে ঘুরে ৪৩ হাজার কোটি টাকার একটি ক্ষয়ক্ষতির তালিকা জমা দিয়েছেন মুখ্যমন্ত্রী। উনার ধারনা উনি চিঠি লিখলেই মোদিজি দিয়ে দেবেন।”

তবে এখানেই শেষ নয়, এমনকী রাজ্য সরকারের বিরুদ্ধে টাকা নয়ছয় করার অভিযোগ তুলে দিলীপ ঘোষ বলেন, ” কেন্দ্রের দেওয়া টাকা তার পার্টির লোকেদের একাউন্টে চলে যায় নি সরকারি পয়সায় পার্টির লোক পুষতে চাইছেন গুন্ডা পুষতে চাইছেন। টাকা নয়ছয় করতে চাইছে অপব্যবহার করছেন মনে রাখবেন কেন্দ্র সবাইকে সমান সমান টাকা দেয়।”

পাশাপাশি  রাজ্যে বেশ কয়েকটি ঘটনায় সরাসরি পুলিশকে কাঠগড়ায় তুলে কার্যত পুলিশ প্রশাসনকে তিরস্কার করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যা নিয়েও এদিন মুখ্যমন্ত্রী কে আক্রমণ করেন তিনি।

দিলীপ ঘোষের বক্তব্য,” উনার এখন আর আত্মবিশ্বাস নেই , তাই এখন পুলিশকে ধমক দিচ্ছেন। উনি তো পুলিশ মন্ত্রীও, রাজ্য কি অবস্থা উনি উনি জানেন না?

উনি পদত্যাগ করুন। দলে ও সরকারে কেউ উনার কথা শুনছে না। তাই মাঝে মাঝে সমস্যা থেকে বাঁচতে উনি দিল্লী যান ।”