বাংলায় পরিবর্তন আসন্ন, ক্ষমতায় আসছে সংযুক্ত মাের্চা: অধীর

অধীর রঞ্জন চৌধুরী (Photo: Twitter @INCWestBengal)

বাংলায় পরিবর্তন আসন্ন। ক্ষমতায় আসছে সংযুক্ত মাের্চা। আর সে কারণেই সংযুক্ত মাের্চার প্রার্থীদের জনসভায় মানুষের ঢল নামছে। সােমবার মুর্শিদাবাদের ভগবানগােলায় এই মন্তব্য করেন প্রদেশ কংগ্রেস সভাপতি সাংসদ অধীর চৌধুরী।

এদিন তিনি সংযুক্ত মাের্চার সিপিএম প্রার্থী কামাল হােসেনের সমর্থনে ভগবানগােলা উচ্চ বিদ্যালয় সংলগ্ন ভুরাবাবুর বাগানে জনসভা করেন। সঙ্গে ছিলেন প্রাক্তন সাংসদ তথা পলিটব্যুরাে সদস্য নীলােৎপল বসু, প্রাক্তন সাংসদ বদরােদ্দোজা খান প্রমুখ। সভায় কংগ্রেস ও সিপিএমের কর্মী-সমর্থকদের উপস্থিতি ছিল ভালােই।

এদিন হরিহরপাড়াতেও সংযুক্ত মাের্চার কংগ্রেস প্রার্থী মীর আলমগীর পলাসেরল সমর্থনে আকেটি জনসভা করেন অধীর চৌধুরী। অধীর চৌধুরী এদিন বলেন, ‘আপনারা মনে রাখবেন, কংগ্রেস জামানায় ৭৩ হাজার কোটি টাকা কৃষি ঋণ মুকুল করা হয়েছিল।


৩৪ বছরের বাম জামানায় জমি আন্দোলন, কৃষকদের মধ্যে জমি বন্টন সব কিছু হয়েছে। ত্রুটি বিচ্যুতি হয়েছে। ভুল ভ্রান্তি হয়েছে। কোথাও ব্যর্থ হয়েছে। আবার কোথাও সফল হয়েছে। আমরা সমস্ত ভুল, ত্রুটি সব কিছু ঠিক করে নিয়ে আগামী দিনে ঠিক আজকের মতােই আমরা একসঙ্গে লড়াই করে এই বাংলাকে নতুন বাংলায় রূপান্তরিত করতে চাই।

তাই এলাকার মানুষ মনে রাখলে, বাংলার পরিবর্তন আসন্ন। ক্ষমতায় আসবে সংযুক্ত মাের্চা। সে কারণেই দিঘা থেকে দার্জিলিং যেখানে সভা করছি, মানুষের ঢল নামছে। রাজ্য সরকারের ইমাম, মােয়াজ্জেম ভাতা প্রদান নিয়েও এদিন কটাক্ষ এবং ক্ষোভ উগরে দেন অধীর চৌধুরী।

তিনি বলেন, কোনও মুসলমান ইমাম বা মেয়াজ্জেমরা বলেনি আমাদের ইমাম, মােয়াজ্জেম ভাতা দাও। গঙ্গা জলে গঙ্গা পুজোর মতােই ওয়াকফ বাের্ডের সম্পত্তি থেকে যে অর্থ রােজগার হয়, সেই অর্থ থেকেই এই ভাতা দিয়েছে সরকার। অথচ কৃতিত্ব দাবি করেছে। নিজেদের মাছের তেলে মাছ ভেজে বলেছে এই ভাতা তৃণমূল সরকার দিয়েছে। মিথ্যা কথা।