কেন্দ্র নিরাপত্তা দেবে শুভেন্দু অধিকারী’কে! 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রের খবর, এবার থেকে শুভেন্দু অধিকারীর জন্য বুলেটপ্রুফ গাড়ি সহ যাবতীয় নিরাপত্তা ব্যবস্থা করা হবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে।

Written by SNS Kolkata | December 15, 2020 11:30 am

শুভেন্দু অধিকারী (Photo: IANS)

এবার কি কেন্দ্রীয় নিরাপত্তা নেবেন তৃণমূল বিধায়ক শুভেন্দু অধিকারী! এই প্রশ্নে তােলপাড় রাজ্য রাজনীতি। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রের খবর, এবার থেকে শুভেন্দু অধিকারীর জন্য বুলেটপ্রুফ গাড়ি সহ যাবতীয় নিরাপত্তা ব্যবস্থা করা হবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে। তবে এই বিষয়টি এখনাে পর্যন্ত অনুষ্ঠানিকভাবে ঘােষণা করা হয়নি। 

রাজ্যের তিনটি দফতরের মন্ত্রিত্ব পদ থেকে ইস্তফা দেওয়ার আগেই জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হত শুভেন্দু অধিকারীকে। কিন্তু মন্ত্রিত্ব পদ থেকে ইস্তফা দেওয়ার আগে তিনি রাজ্যের জাতীয় নিরাপত্তা ছেড়ে দিয়েছিলেন। যদিও রাজ্য পুলিশ গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে তাঁকে নিরাপিত্তা দিচ্ছে। 

সূত্রের খবর, এবার থেকে কেন্দ্রের তরফে তাঁকে নিরাপত্তা দেওয়া হবে। মঙ্গলবার রাজ্যের নিরাপত্তা ছেড়ে দিতে পারেন তিনি। যদিও এই বিষয়ে শুভেন্দু অধিকারী কোনাে মন্তব্য পাওয়া যায়নি। তবে বিশ্বস্ত সূত্রে খবর, তাঁকে ওয়াই প্লাস বা জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হতে পারে। 

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রের খবর, কেন্দ্রীয় গােয়েন্দা দপ্তরের স্পেশাল ইনভেস্টিগেশন ব্যুরাের কাছে এই মর্মে ইতিমধ্যেই নির্দেশ পাঠানাে হয়েছে। তাৎপর্যপূর্ণভাবে তৃণমূল নেতৃত্বের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে শুভেন্দু অধিকারীর সঙ্গে। এবার তাঁর জন্য কেন্দ্রের এই নিরাপত্তা দেওয়া অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। তবে এই নিরাপত্তা ব্যবস্থা শুভেন্দু অধিকারী গ্রহণ করবে কিনা প্রশ্ন উঠছে তা নিয়ে।