লালার সম্পত্তি বাজেয়াপ্ত করতে চলেছে সিবিআই

সিবিআই (File Photo: IANS)

অনুপ মাঝি ওরফে লালাকে এখনও গ্রেফতার করতে পারেনি সিবিআই। তাই এবারে লালাকে নিজেদের নাগালে পেতে তার সম্পত্তি বাজেয়াপ্ত করতে চলেছে সিবিআই। ইতিমধ্যেই সিবিআই লালাকে অপরাধী তকমা দিয়ে আসানসােল, রানিগঞ্জ, জামুরিয়া সহ বেশ কয়েকটি জায়গায় পােস্টার লাগিয়েছে। 

বৃহস্পতিবার তার বাড়িতে গিয়ে সম্পত্তি বাজেয়াপ্ত করার নােটিশ লাগিয়ে দিয়ে এসেছে সিবিআই। লালাকে তিনবার হাজিরার নােটিশ পাঠিয়েছিল সিবিআই। এরপরও লালা সিবিআইয়ের সঙ্গে দেখা করেনি। 

কয়লা পাচার কাণ্ডে সিবিআই তদন্তে অনেক প্রভাবশালীর নাম জানতে পেরেছে। কিন্তু তাদের বিরুদ্ধে পদক্ষেপ নিতে গেলে লালাকে হেফাজতে পাওয়া খুব প্রয়ােজন। কিন্তু এত তল্লাশি অভিযান চালিয়েও লালাকে হাতের নাগালে পায়নি সিবিআই। 


কয়েক মাস ধরেই লালা সপরিবারে গা ঢাকা দিয়ে আছেন। তার ঘনিষ্ঠ ব্যবসায়ী এবং সহযােগীদের ইতিমধ্যেই জেরা করেছে সিবিআই। এই কয়লা পাচার চক্রে অনেক সিআইএসএফ, রেল ও ইসিএৱে কর্মীরা যুক্ত রয়েছে বলে সিবিআই জানতে পেরেছে। 

তবে এই পাচার ছাক্রের সঙ্গে রাজনৈতিক যােগ রয়েছে কিনা, তা খতিয়ে দেখছে সিবিআই। এমনকি কয়লা পাচার চক্রে যে আর্থিক তছরুপের ঘটনা ঘটছে তা খতিয়ে দেখতে তদন্তে নেমেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। 

সূত্রের খবর, সিবিআই তদন্ত করে জানতে পেরেছে ভারতের বিভিন্ন রাজ্যের সিন্ডিকেটকে কাজে লাগিয়ে চলত কয়লা পাচার চক্র এবং এই চক্র চালাতে অনেককেই মাসােহারা পাঠাতেন লালা। মূলত লালাকে গ্রেফতার করে এদের কাছেই পৌছতে চাইছে সিবিআই।