দুদিনের রাজ্য সফরে আসছেন অমিত শাহ, প্রস্তুতি দেখতে রাজ্যে বি এল সন্তোষ

দুদিনের জন্য বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। বিজেপি সূত্রে জানা গিয়েছে, আগামী ২৯ জানুয়ারি রাতে কলকাতায় আসতে পারেন অমিত শাহ।

Written by SNS Kolkata | January 25, 2021 12:15 pm

কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রী অমিত শাহ (File Photo: IANS)

দুদিনের জন্য বাংলায় আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। বিজেপি সূত্রে জানা গিয়েছে, আগামী ২৯ জানুয়ারি রাতে কলকাতায় আসতে পারেন অমিত শাহ । দ্বিতীয় দিন ৩০ জানুয়ারি উত্তর ২৪ পরগনার ঠাকুরনগরে সমাবেশ ছাড়াও মতুয়াগুরু হরিচাঁদ ঠাকুরের মন্দিরে পুজো দিতে পারেন অমিত শাহ। সেই সঙ্গে কোনও মতুয়া পরিবারে মধ্যাহ্নভােজনের পরিকল্পনাও রয়েছে। সেইদিনই অমিত যাবেন মায়াপুরের ইস্কন মন্দিরে। সেখানে পূজায় অংশ নিতে পারেন তিনি। 

এহেন কর্মসূচি সম্পর্কে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘােষের বক্তব্য, বাংলার বিভিন্ন শ্রদ্ধাস্থানে যেতে চান অমিত। ৩১ জানুয়ারি সকালে অমিত শাহ যেতে পারেন কলকাতার বালিগঞ্জে ভারত সেবাশ্রম সঙ্ঘের প্রধান কার্যালয়ে। ওই দিনই হাওড়ার ডুমুরজলায় অমিতের সমাবেশ ও উলুবেড়িয়ায় রােড-শাে হওয়ার কথা। 

বিজেপি সাংসদ জ্যোতির্ময় সিংহ মাহাত বলেন, তিনি ঠাকুরনগর, বালিগঞ্জ এবং মায়াপুরে গিয়ে প্রস্তুতি দেখে এসেছেন ইতিমধ্যেই। তবে এ ক্ষেত্রে শুধুমাত্র রাজ্য নেতৃত্বের উপর দায়িত্ব ছেড়ে দিচ্ছে না বিজেপি। অমিত শাহ এবং তার পরে জেপি নাড্ডার বাংলা সফরের প্রস্তুতি যাচাই করতে রবিবার রাজ্যে চলে এসেছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বি এল সন্তোষ। অমিত শাহর পরপরই ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে রাজ্যে আসার কথা বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার। 

বিজেপি সূত্রে খবর, নাড্ডা দু’দিনের সফরে আসছেন। এবার তাঁর সফর মূলত উত্তরবঙ্গে হবে বলে জানা গিয়েছে। অমিত ও নাড্ডার সফরের প্রস্তুতি নিয়ে রবিবারই দলের রাজ্য নেতৃত্বকে নিয়ে শিলিগুড়িতে বৈঠকে বসেন বিএল সন্তোষ। 

উত্তরবঙ্গের বিজেপি নেতৃত্বের পাশাপাশি সেই বৈঠকে যােগ দিতে রবিবার সকালেই শিলিগুড়ি গিয়েছেন কৈলাস বিজয়বর্গীয় এবং মুকুল রায়। তবে সেই বৈঠকে নেই রাজ্য সভাপতি দিলীপ ঘােষ। রবিবার মুর্শিদাবারে কর্মসূচি মিটিয়ে তাঁর উত্তরবঙ্গে যাওয়ার কথা সােমবার। আর সােমবারই কলকাতায় দক্ষিণবঙ্গের নেতাদের নিয়ে বৈঠক করলে সন্তোষ।