বিজেপি যুব মাের্চার ভিক্টোরিয়া হাউজ অভিযানকে কেন্দ্র করে স্তব্ধ হয়ে পড়ে মধ্য কলকাতা

বিজেপি যুব মাের্চার ভিক্টোরিয়া হাউজ অভিযানকে কেন্দ্র করে স্তব্ধ হল মধ্য কলকাতা।

Written by SNS Kolkata | September 12, 2019 3:12 pm

বিক্ষুব্ধ বিজেপি কর্মী-সমর্থকদের বিক্ষিপ্ত করতে চালানাে হয় জল কামান এবং দু'রাউন্ড কাঁদানে গ্যাস। (Photo: IANS)

বিজেপি যুব মাের্চার ভিক্টোরিয়া হাউজ অভিযানকে কেন্দ্র করে স্তব্ধ হল মধ্য কলকাতা। সিইএসসি অভিযানে চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয়। সিইএসসি অভিযানে নামার আগে পুলিশের কাছে যথাযথভাবে কোনও অনুমতিই চায়নি বিজেপি যুব মাের্চার প্রতিনিধি দল। এমনকি ডেপুটেশন দিতে এসেও পুলিশের ব্যারিকেড ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করে বিক্ষোভকারীরা।

কথা বলে ভিক্টোরিয়া হাউজে নির্বাচিত প্রতিনিধিদের পাঠানাে তাে দূরঅস্ত উল্টে পুলিশের উপর চড়াও হয় তারা। ডাবের খােলা, পাথর ছুঁড়তে থাকে যুব মাের্চার সদস্যরা। শুরু হয় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি। যার জেরে উভয় পক্ষেরই কয়েকজন আহত হয়েছেন। তদন্ত করে দেখা হচ্ছে কারা ইট ছুঁড়েছে। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট ধারায় স্বতঃপ্রণােদিত মামলা দায়ের করবে কলকাতা পুলিশ।

তবে এদিন আইনশৃঙ্খলা নষ্ট করার চেষ্টায় ঘটনাস্থল থেকে ৮৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বিক্ষুব্ধ বিজেপি কর্মী-সমর্থকদের বিক্ষিপ্ত করতে চালানাে হয় জল কামান এবং দু’রাউন্ড কাঁদানে গ্যাস। ঘটনায় ৬ জন পুলিশকর্মী ও ৩ জন বিজেপি সমর্থক আহত হয়েছেন বলে লালবাজার সূত্রের খবর। 

অন্যদিকে সপ্তাহের অন্যতম কাজের দিনে ব্যস্ত সময় সেন্ট্রাল এভিনিউ ধরে বিজেপি যুব মাের্চার এই অভিযানকে কেন্দ্র করে স্তব্ধ হয়ে যায় মধ্য কলকাতার বিস্তৃর্ণ অংশ। পুলিশ বিক্ষোভকারী খণ্ডযুদ্ধে দীর্ঘক্ষণ যানজটে নাকাল হতে হয়েছে সাধারণ মানুষকে। সি আর এভিনিউতে কলুটোলার সন্নিহিত এলাকা থেকে এসপ্ল্যানেড পর্যন্ত বিস্তৃর্ণ অংশে যান চলাচলের গতি ছিল শ্লথ। এছাড়া রবীন্দ্রসরণি এলাকাতেও বিপর্যস্ত হয়ে পড়ে ট্রাফিক ব্যবস্থা। এর প্রভাব পড়ে এ জে সি বােস রােড সহ এস এন ব্যানৰ্জি রােড ও বিভিন্ন সংযােগকারী পথগুলিতে। বেশ কিছু রাস্তায় যানচলাচল অন্য পথে ঘুরিয়ে দেওয়া হয়। সি আর এভিনিউ থেকে এসপ্ল্যানেডগামী অভিযানে যান চলাচল বিপর্যস্ত হয়ে পড়েন। প্রায় সন্ধে পর্যন্ত যানজটে নাকাল হতে হয় নিত্যযাত্রীদের।