নন্দীগ্রামের বয়াল গ্রাম পঞ্চায়েতে জয় পেল বিজেপি 

পঞ্চায়েত নির্বাচনে বয়াল ১ নম্বর গ্রাম পঞ্চায়েতে পবিত্র কর তৃণমূলের টিকিটে জয়ী হয়েছিলেন। পরে শুভেন্দু অধিকারীর সঙ্গে তিনিও বিজেপিতে যােগদান করেন।

Written by SNS Kolkata | July 9, 2021 10:51 am

বিজেপি (File Photo: IANS)

নন্দীগ্রামের বয়াল গ্রাম পঞ্চায়েতের কথা অনেকেই জানেন। নির্বাচনের দিন এই গ্রাম রাতারাতি সংবাদের শিরােনামে উঠে এসেছিল। কারণ নির্বাচনের দিন এখানকার একটি বুথে প্রায় ঘণ্টা দেড়েক বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা এনে হাইকোর্টে ধাক্কা খেল রাজ্য সরকার। 

বয়াল গ্রাম পঞ্চায়েতের প্রধান পবিত্র করের বিরুদ্ধে অনাস্থা এনে নােটিশ জারি করেছিলেন বিডিও। এই ঘটনার পিছনে শাসক দলের ইন্ধন রয়েছে বলে অভিযােগ। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের বিচারপতি অরিন্দম মুখােপাধ্যায় অনাস্থার সেই নােটিশ খারিজ করে দিয়েছেন। 

উল্লেখ্য, পঞ্চায়েত নির্বাচনে বয়াল ১ নম্বর গ্রাম পঞ্চায়েতে পবিত্র কর তৃণমূলের টিকিটে জয়ী হয়েছিলেন। পরে শুভেন্দু অধিকারীর সঙ্গে তিনিও বিজেপিতে যােগদান করেন। এরপর গত ২৮ মে বিডিও নােটিশ জারি করে অনাস্থা প্রস্তাব দেন। এর প্রতিবাদে বিজেপি নেতা পবিত্র কর কলকাতা হাইকোর্টে মামলা করেন। 

আবেদনে বলা হয়, আইন অনুযায়ী এ ধরনের নােটিশ যাকে দেওয়া হচ্ছে, তার বাড়িতে বা অফিসে নােটিশ পাঠাতে হয়। এক্ষেত্রে কোনওটাই করা হয়নি। যদিও রাজ্যের পাল্টা যুক্তি ছিল, তাকে অফিসে পাওয়া যায়নি। 

সেই সঙ্গে আরও বলা হয়, গ্রাম পঞ্চায়েতে ১০ সদস্যের মধ্যে পবিত্রর বিরুদ্ধে ৮ জন ভােট দিয়েছিলেন। তাই পবিত্রবাবু যে আবেদন করেছেন, তা সম্পূর্ণ মিথ্যে। এর বিচারপতি অরিন্দম মুখােপাধ্যায় বিডিওর আনা সেই নােটিশ খারিজ করে দেন। এর ফলে আপাতত নিজের পদেই বহাল থাকছেন বিজেপির পঞ্চায়েত প্রধান।