‘ফিরদৌস কেন ভোট প্রচারে?’ বাংলাদেশি অভিনেতার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা চায় বিজেপি

র‍্যালিতে ফিরদৌস(ট্যুইটার)

বাংলাদেশি অভিনেতা ফিরদৌসের বিরুদ্ধে মঙ্গলবার কলকাতায় নির্বাচন কমিশনের অফিসে অভিযোগ দায়ের করল বিজেপি।সম্প্রতি ফিরদৌসকে তৃণমূল কংগ্রেসের এক র‍্যালিতে দেখা গিয়েছে।

বিজেপি নেতা জে পি মজুমদার বলেছেন যে বাংলাদেশি হয়ে ফিরদৌস ভারতীয় কোনও রাজনৈতিক দলের হয়ে ভারতীয় নির্বাচনের জন্য প্রচার করতে পারেন না।

”আমরা বুঝি যে বিদেশি নাগরিকরা ভারতের নির্বাচন প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারেন না।তৃণমূল বাংলাদেশি নাগরিককে (ফিরদৌস)ভোট প্রচারের অংশ করে নিয়ম ভঙ্গ করেছে।ভিসার নিয়ম ভঙ্গ করার জন্য ফিরদৌসকে গ্রেফতার করা উচিত।” এএনআই-এর কাছে মন্তব্য করেন মজুমদার।


রবিবার রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের হয়ে ভোটপ্রচারে দেখা গিয়েছে বাংলাদেশি অভিনেতা ফিরদৌসকে। সঙ্গে ছিলেন টলিগঞ্জের অঙ্কুশ ও পায়েল।

সুত্রের খবর এই তিন অভিনেতা তৃণমূল প্রার্থীর সঙ্গে করণদিঘি থেকে ইসলামপুর পর্যন্ত রোড শো করেন।

আহমেদকে জনতার উদ্দেশ্যে এও বলতে শোনা গিয়েছে,’তৃণমূল কংগ্রেস এবং দিদিকে(মমতা ব্যানার্জী) ভোট দিন’।

বিজেপির বক্তব্য যে ফিরদৌসের অংশগ্রহণ মডেল আচরণবিধির(এমসিসি)বিরোধী।

রাজ্য-বিজেপির মুখ্যসচিব দিলীপ ঘোষ বিস্ময় প্রকাশ করে বলেছেন মমতা ব্যানার্জী এবার হয়তো পাকিস্তানের প্রধানমন্ত্রীকে দিয়ে তাঁর দলের হয়ে ভোট প্রচার করাবেন।

”কাল ব্যানার্জী পকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে তৃণমূলের হয়ে প্রচারের জন্য আহ্বান জানাবেন” বললেন তিনি।

বিজেপি নেতা প্রতাপ ব্যানার্জী বলেন ফিরদোউসকে নির্বাচনী প্রচারের অংশ করার ঘটনা ”তৃণমূলের বাংলাদেশিদের প্রতি ভালবাসা”কে সামনে আনে।তিনি বলেন যে তৃণমূল রায়গঞ্জ থেকে সংখ্যালঘুদের ভোট আত্মসাৎ করতে চায়।

বিজেপির অভিযোগের বিরুদ্ধে মদন মিত্র বলেন,’পার্টি এমন কিছু করবে না যা রাষ্ট্র-বিরোধী,বে-আইনি অথবা মডেল আচরণ বিধির বিরুদ্ধে’।

তিনি বলেন নির্বাচন কমিশনের রামনবমীতে বিজেপির অস্ত্রপ্রদর্শনের বিরুদ্ধেও পদক্ষেপ নেওয়া উচিত।

বহু বাংলা অভিনেতাই এখন নির্বাচনের অংশ বা প্রার্থী হিসাবে তৃণমূলের সঙ্গে যুক্ত।নুসরত জাহান এবং মিমি চক্রবর্তীকে এইবছর লোকসভা নির্বাচনের টিকিট দিয়েছে দল।