রাজ্য-রাজনীতিতে বড় রদবদল, তৃণমূলে যোগ বাবুল সুপ্রিয়ের

রাজনীতিতে এক বড় রদবদল।তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন বিজেপির আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়।মূলত বিজেপির সঙ্গে সব সম্পর্ক ছেদ করেই বাবুল সুপ্রিয়’র এই সিদ্ধান্ত।

Written by Arnab Biswas Kolkata | September 18, 2021 4:18 pm

তৃণমূলে যোগ বাবুল সুপ্রিয়ের (Photo: Twitter@AITCofficial)

পশ্চিমবঙ্গ তথা জাতীয় রাজনীতিতে এক বড় রদবদল। তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন বিজেপির আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। মূলত বিজেপির সঙ্গে সব সম্পর্ক ছেদ করেই বাবুল সুপ্রিয়’র এই সিদ্ধান্ত।

আজ দুপুরে রাজ্যসভার সাংসদ ডেরেক ওব্রায়েনের সঙ্গে গিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ক্যামাক স্ট্রিটের অফিসে গিয়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়।

প্রধানমন্ত্রীর জন্মদিনের পরের দিন রীতিমত বিজেপি তথা ভারতীয় রাজনীতি মহলের সকলকে অবাক অবাক করে ঘাসফুল শিবিরে যোগ দিলেন আসানসোলের দুবারের সাংসদ। যদিও কয়েকদিন আগেই কেন্দ্রীয় মন্ত্রিত্ব চলে যাওয়ার পর মূলত রাজনীতি থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেছিলেন বাবুল।

যদিও এটাও জানিয়েছিলেন, অন্য কোনও রাজনৈতিক হয়তো আর দলে যোগ দেবেন না তিনি। কিন্তু বাবুলের এই সিদ্ধান্তে বাংলার রাজ্য রাজনীতিতে বিজেপির এক বিশাল বড় ধাক্কা বলে মনে করছেন বিশিষ্ট রাজনৈতিক মহল।
শুধু তাই নয় ভবানীপুর

উপনির্বাচনে তারকা প্রচারক হিসাবে তাঁর নাম ঘোষণা করেছিল বিজেপি হাইকম্যান্ড। ভবানীপুর কেন্দ্রে বিজেপির হয়ে প্রচারের এক গুরু দায়িত্ব দেওয়া হয়েছিল বাবুল সুপ্রিযকে। কিন্তু দলবদলের পর হয়তো বাবুলকে এবার দেখা যাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে ভোট প্রচারে।