পুরভোট চলাকালীন শুভেন্দুর বাড়ি ঘিরে রাখলো বিধাননগর পুলিশ

কলকাতা পুরভোট চলাকালীন সল্টলেকে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাড়ি ঘিরে ফেলল বিশাল পুলিশ বাহিনী। তবে কী কারণে পুলিশের এ পদক্ষেপ, রবিবার বিকেল ৫টা নাগাদ এই প্রতিবেদন লেখা পর্যন্ত তা স্পষ্ট নয়। বিজেপি-র দাবি, কলকাতা পুরসভার নির্বাচনে ভোটের নামে প্রহসন হচ্ছে।

অন্য দিকে, শাসক দল সেই অভিযোগ অস্বীকার করেছে। রবিবার সল্টলেকের বাড়িতে ১৬ জন বিধায়ককে নিয়ে একটি বৈঠকে বসেছিলেন শুভেন্দু। বিকেলে ওই বাড়ির বাইরে বিশাল পুলিশ বাহিনী দেখা যায়।

বিধাননগর কমিশনারেটের ডিসি (হেড কোয়ার্টার্স)-এর নেতৃত্বে পুলিশকর্মীরা বাড়ি ঘিরে ফেলেন। তবে কেন হঠাৎ শুভেন্দুর বাড়ির সামনে পুলিশ মোতায়েন করা হল, তা জানা যায়নি। এই ঘটনায় প্রতিক্রিয়া দিয়েছেন বিজেপি সাংসদ অর্জুন সিংহ।


ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের সাংসদ অর্জুনের দাবি, “কলকাতায় ভোটের নামে প্রহসন হচ্ছে। কেন শুভেন্দুর বাড়ি ঘিরে ফেলা হল?” বিজেপি বিধায়কদের শুভেন্দুর বাড়ি থেকে বেরোতে না দেওয়ার অভিযোগও ওঠে।

ঘটনাস্থলে উপস্থিত বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের সঙ্গে বচসা শুরু হয় বিধাননগর পুলিশের। রাজ্যে গণতন্ত্র নেই বলেও অভিযোগ করেন জয়প্রকাশ। তৃণমূলের বক্তব্য, ১৪৪ আসনে যারা প্রার্থী দিতে পারেনি, তারা অহেতুক নাটক করছে।