২০২১-এর আগেই সংখ্যালঘু হবে মমতার সরকার,বিস্ফোরক মুকুল

মুকুল রায় (Photo: IANS)

২০২১ – এর আগেই সংখ্যালঘু হবে মমতার সরকার।শুক্রবার এরকমই বিস্ফোরক মন্তব্য করলেন বিজেপি নেতা মুকুল রায়।তিনি বলেন,এখনই ১০ জন বিধায়ক যােগাযােগ করেছেন ভারতীয় জনতা পার্টিতে যােগ দেওয়ার জন্য।বিধায়করা যেভাবে যােগাযােগ রাখছেন এবং বিজেপিতে যােগদানের ইচ্ছে প্রকাশ করছেন , তাতে ২০২১ সালে বিধানসভা নির্বাচনের আগেই মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন সরকার সংখ্যালঘু হয়ে পড়ার সম্ভাবনা বেশি।

এবিষয়ে কবে নির্বাচন হবে তা দেখতে হবে।ইতিমধ্যেই ১৬টি পুরসভার নির্বাচন করা হয়নি। প্রশাসক বসিয়ে চালানাে হচ্ছে ।হেরে যাওয়ার ভয়েই এ কাজ করা হচ্ছে বলেও অভিযােগ করেন মুকুলবাবু।এভাবে চলতে থাকলে রাস্তায় নামা এবং আইনি পদক্ষেপের দিকে হাঁটার হুঁশিয়ারিও দেন তিনি।

পঞ্চায়েত নির্বাচনে তছরুপ করে নির্বাচন করা হয়েছে । ২০২০ সালে পুরসভা নির্বাচন রয়েছে।সেই নির্বাচনেও পঞ্চায়েত নির্বাচনের ধাঁচে নির্বাচন করার পরিকল্পনা নিয়ে নির্বাচন কমিশনারের দায়িত্বে আনা হয়েছে সৌরভ দাসকে বলেও অভিযােগ করেন মুকুল রায়। বাংলায় লােকসভা নির্বাচনে এত ভালাে ফল করার পরও ২ জনকে মন্ত্রী করা হয়েছে। এ প্রসঙ্গে মুকুল রায় বলেন , এটা জাতীয় দল । তৃণমূল কংগ্রেসের মতাে আঞ্চলিক দল নয় যে , যে ক ‘জন জয়ী হবেন তারাই মন্ত্রী হবেন।বাংলা তার মর্যাদা পাচ্ছে । আগামী দিনেও পাবে। বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের ফোকাস বাংলায় বলেন তিনি।পাশাপাশি লােকসভা নির্বাচনের মতাে আসন্ন পুরসভা নির্বাচনেও বিজেপি ভালাে ফল করবে বলে আশাবাদী এই বিজেপি নেতা।