প্রদেশ কংগ্রেস সভাপতির পদ থেকে সোমেন মিত্রর ইস্তফা,গ্রহণ করল না হাইকম্যান্ড

প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র (Photo: IANS)

লােকসভা নির্বাচনে গােটা দেশের মতাে এ রাজ্যেও কংগ্রেসের বিপর্যয় হয়েছে।সেই ব্যর্থতার দায় নিয়ে ইস্তফা দিলেন প্রদেশ কংগ্রেসের সভাপতি সােমেন মিত্র।যদিও তার পদত্যাগ গ্রহণ করেনি কংগ্রেস হাইকম্যান্ড।

একটি বিবৃতি দিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি জানান,লােকসভা নির্বাচনে কংগ্রেস ভালাে ফল করতে পারেনি।তাই এই ব্যর্থতার দায় মাথায় নিয়ে দলের সর্বভারতীয় সভাপতি পদ থেকে ইস্তফা দিয়ে দেন রাহুল গান্ধি।দেশের মতাে এ রাজ্যেও কংগ্রেস ভালাে ফল করেনি । তাই আমিও ইস্তফা দিয়েছি।

বিধান ভবনের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেন প্রদেশ কংগ্রেসের জনসংযােগ বিভাগের প্রধান অমিতাভ চক্রবর্তী।সেখান থেকে জানা যায়,রাহুল গান্ধি সভাপতি পদ থেকে পদত্যাগ করেন।কংগ্রেস ওয়ার্কিং কমিটি তা গ্রহণ না করায় তিনি আশা করেছিলেন রাহুল গান্ধি সভাপতি থাকবেন।কিন্তু রাহুল গান্ধির অনড় মনােভাবের পরে তাঁর বক্তব্য,তাঁকে সভাপতির দায়িত্ব দেন রাহুল।যখন তিনিই কংগ্রেস সভাপতি থাকবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন,তখন আমারও প্রদেশ সভাপতির দায়িত্ব আঁকড়ে থাকার কোনও মানে হয় না বলে জানান সােমেন মিত্র।


রবিবার তাঁর পদত্যাগপত্র পাঠিয়ে দেন তিনি।বিজ্ঞপ্তিতে প্রদেশ কংগ্রেসের তরফে আরও বলা হয়েছে, সর্বভারতীয় কংগ্রেসের তরফে বাংলার পর্যবেক্ষক গৌরব গগৈ দেখা করেছেন সােমেন মিত্রের সঙ্গে এবং এআইসিসি যে তাঁর পদত্যাগপত্র গ্রহণ করবে না,তাও জানিয়ে দিয়েছেন।পাশাপাশি সােমেন মিত্রকে নতুন উদ্যমে কাজ চালিয়ে যেতে বলেছেন তিনি।