ভুল চিকিৎসায় নাবালিকার মৃত্যুতে রণক্ষেত্র নিউটাউন

 কলকাতা ২০ আগস্ট —  ভুল চিকিৎসার অভিযোগ উঠল নিউটাউনের  এক ডাক্তারের বিরুদ্ধে। দু’দিনের জ্বরে নাবালিকার মৃত্যু হয়েছে সেই রাগে  ডাক্তারের চেম্বার ভাঙচুর করেছে উত্তেজিত জনতা।

ঘটনাটি  নিউটাউন থানার অন্তর্গত প্রমোদগড় এলাকায় ঘটেছে। মৃত নাবালিকার নাম স্বর্ণালী মণ্ডল। বয়স মাত্র ১৪ বছর। বাড়ির লোকজন জানিয়েছেন, গত পরশু দিন জ্বর এসেছিল মেয়ের। বাড়িতে যে ওষুধ ছিল তাই খাওয়ানো হয়েছিল, জ্বর তাতে কিছুটা কমেওছিল। পরে নাবালিকা জানায় তার পেটে যন্ত্রণা হচ্ছে। এরপরই স্থানীয় এক ডাক্তারের চেম্বারে শনিবার সকালে তাকে নিয়ে যাওয়া হয়।

অভিযোগ, সুস্থ সবল মেয়েটিকে ভুল চিকিৎসার মাধ্যমে মেরেই ফেলেছেন ওই ডাক্তারবাবু। ওষুধ খাইয়ে ওই নাবালিকাকে এক লিটার ওআরএসের জল খাওয়ানো হয়। তারপর একটি ইঞ্জেকশনও দেওয়া হয় বলে অভিযোগ। 


কিন্তু পরিবারের লোকজন জানান, মেয়ের শারীরিক অবস্থার এতে কোনও উন্নতি হয়নি। এরপর মেয়েটিকে একটি ঘরে বন্ধ করে তার মূত্রাশয় দিয়ে নল ঢোকানোর চেষ্টা করেন ওই ডাক্তার। তাতেই নাকমুখ দিয়ে জল বেরিয়ে আসে। তারপর তিনি রোগীকে হাসপাতালে নিয়ে যেতে বলেন। বাড়ির লোকেদের দাবি, ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছে। আরজিকর হাসপাতালে নাবালিকাকে নিয়ে গেলে সেখানকার চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।