নিজের সংসদ এলাকাতেই ভােট দিতে পারবেন বাবুল সুপ্রিয়

বাবুল সুপ্রিয় (File Photo: IANS)

এবার নিজের সংসদ এলাকাতেই ভােট দিতে পারবেন সাংসদ আসানসােলের সংসদ সদস্য বাবুল সুপ্রিয় এবার ভােট দিতে পারবেন আসানসােলে। আসানসােলের ভােটার তালিকায় নতুন নাম উঠল বাবুল সুপ্রিয় ও তাঁর স্ত্রী রচনা শর্মার।

বুধবার জেলায় যে নতুন ভােটার তালিক প্রকাশ হয় সেখানে দেখা যায় আসানসোেল উত্তর বিধানসভা কেন্দ্রে ১৯ নম্বর ওয়ার্ডের তিনি বাসিন্দা। ওই ওয়ার্ডের ২৯১ নম্বর পার্টে ৬৩৩ নম্বরে নাম রয়েছে বাবুল সুপ্রিয় বড়ালের। ৬৩৪ নম্বর সিরিয়ালে নাম রয়েছে রচনা শৰ্মা সুপ্রিয়।

অর্থাৎ এবার থেকে আসানসােলের সাংসদ ও তাঁর স্ত্রী আসানসােলে বিধানসভা বা পুরসভা ভােটের সময় থাকতে পারবেন ও ভােট দিতে পারবেন। গত ৬ বছর আগেই বাবুল সুপ্রিয় আসানসােলের মহিশীলা কলােনীর বড়তলা বাজারে একটি ফ্ল্যাট কেনেন।


আসানসােলে এলে ওই ফ্ল্যাটেই তিনি সপরিবারের থাকেন। যখন তিনি থাকেন তখন ফ্ল্যাটের একটা অংশ সাংসদের ও দলীয় কার্যালয় হিসাবে ব্যবহার হয়। আসানসােলের সাংসদ হলেও এবার প্রথম ভােট দিতে পারবেন তিনি। শুধু তাই না বহিরাগত হওয়ায় আগামী বিধানসভা ও পুরভােটের সময় তাঁকে নির্বাচনী বিধি মেনে ৪৮ ঘন্টা আগে শহর ছাড়তে হতাে।

এবার থেকে এই ঘটনার আর পুনরাবৃত্তি হবে না। পশ্চিম বর্ধমান বিজেপির জেলা সহসভাপতি প্রশান্ত চক্রবর্তী বলেন, ভােটার তালিকায় বাবুল দা কলকাতা থেকে আসানসােলে নিজের নাম স্নানান্তরের আবেদন করেছিলেন। নতুন ভােটার তালিকা বাবুল দা ও তাঁর স্ত্রীর নাম দেখে আমরা খুশি হলাম। আসানসােলবাসীকে আমরা এই বার্তা দিতে চাই জন্মসূত্রে না হলেও বাবুল সুপ্রিয় আসানসােলকে নিজের শহর , নিজের ঘর বলে মনে করেন। তাই তিনি কলকাতা থেকে নাম সরিয়ে আসানসােলে নিয়ে এলেন।