ডেঙ্গু অভিযানে আসানসােল কর্পোরেশন

ডেঙ্গু রােগ থেকে মুক্তির লক্ষ্যে অভিযান চালিয়ে আসছে আসানসােল কর্পোরেশন, এই দাবি করে ডেঙ্গু বিজয় অভিযানে নামলাে আসানসােল কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ।

Written by SNS Asansol | October 16, 2020 2:28 pm

প্রতিকি ছবি (Photo: iStock)

ডেঙ্গু রােগ থেকে সাধারণ মানুষের মুক্তির লক্ষ্যে লাগাতার অভিযান চালিয়ে আসছে আসানসােল কর্পোরেশন, এই দাবি করে ডেঙ্গু বিজয় অভিযানে নামলাে আসানসােল কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ।

মঙ্গলবার থেকে তারা খনি অঞ্চলে শহর রানীগঞ্জের ৯১ নাম্বার ওয়ার্ডের কাশিপুর ডাঙ্গা রহমত নগর এলাকায় ঘুরে ৯৩ নম্বর ওয়ার্ডে রাজপাড়া জল টাকি খাটাল এলাকা বিভিন্ন ব্যানার পােস্টার ফেস্টুন নিয়ে ডেঙ্গু মুক্ত সমাজ কিভাবে গড়ে তােলা সম্ভব, সে বিষয় নিয়ে সচেতনতা পদযাত্রা করেন স্বাস্থ্যকর্মী, সাফাই কর্মী, সহায়িকা ও অঙ্গনওয়াড়ি কর্মীরা।

এদিন তারা দাবি করেন চলতি বর্ষের আসানসােল কর্পোরেশন একটিমাত্র ডেঙ্গু রােগীর খোঁজ মিলেছে তাকেও সুস্থ করে স্বাভাবিক ছন্দে ফিরিয়ে আনা হয়েছে। স্বাস্থ্য বিভাগের মেয়র পারিষদ দিবেন্দু ভগতের দাবি খনি অঞ্চলের বিভিন্ন প্রান্তে সাফ সাফাইয়ের ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে।

বিশেষ করে যে সমস্ত নিচু জমি রয়েছে সে সমস্ত এলাকায় জল যাতে না জমতে পারে তার দিকে লক্ষ্য রাখা হচ্ছে। কিভাবে কোন কিছুতেই জল জমতে না দেওয়া হয় তার জন্য নজরদারি টিম গড়ে তােলে স্পেশাল ড্রাইভিং চালানাে হয়েছে প্রতিটি ওয়ার্ডের বিভিন্ন প্রান্তে।

একইভাবে স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি পৌঁছে এলাকার বাসিন্দাদের স্বাস্থ্যের হাল হকিকত জেনেছেন যার মাধ্যমে ডেঙ্গু একেবারে নির্মূল করা যায় কিভাবে তার দিকে নজর রাখা হয়েছে। এই সকল বিষয়কে মাথায় রেখে বিভিন্ন ব্যানার ফেস্টুন সহযােগে স্বাস্থ্যকর্মীদের সঙ্গে নিয়ে হেলথ অফিসার রাজার দীপক গাঙ্গুলীর নেতৃত্বে স্বাস্থ্য বিভাগের মেয়র পারিষদ দিব্যেন্দু ভগতের বিশেষ প্রচেষ্টায় এই ডেঙ্গু বিজয় অভিযান কর্মসূচি পালিত হয়।