বিষধর সাপ ও সাপের ডিম রাখার অভিযোগে গ্রেফতার করে 

কি কারণে ওই ব্যক্তি নিজের বাড়িতে বিষধর সাপ ও সাপের ডিম রেখেছিল তা খতিয়ে দেখার জন্য বনদফতর এর আধিকারিকরা তদন্তের কাজ শুরু করেছে।

Written by SNS West Midnapore | June 24, 2022 3:41 pm

পশ্চিম মেদিনীপুর জেলার শালবনি ব্লকের ভালুকখুনিয়া এলাকায় বনমালী নায়েক নামে এক ব্যক্তি তার বাড়িতে বিষধর সাপ রেখেছে বলে গোপন সূত্রে খবর পায় বনদপ্তর এর কর্মীরা।

বন দফতরের কর্মীরা খবর পেয়ে বুধবার সন্ধ্যা নাগাদ বনমালী নায়েকর বাড়িতে গিয় তল্লাশি চালিয়ে তার বাড়ি থেকে দুটি বিষধর গোখরো সাপ ও আঠারোটি সাপের ডিম উদ্ধার বেআইনিভাবে বাড়িতে বিষধর সাপ ও সাপের ডিম রাখার অভিযোগে বনমালী নায়কেকে বনদপ্তর এর পক্ষ থেকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয়।

ওই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।বন দপ্তরের আইন অনুযায়ী ওই ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

সেই সঙ্গে কি কারণে ওই ব্যক্তি নিজের বাড়িতে বিষধর সাপ ও সাপের ডিম রেখেছিল তা খতিয়ে দেখার জন্য বনদফতর এর আধিকারিকরা তদন্তের কাজ শুরু করেছে।

সেই সঙ্গে বনদপ্তর এর পক্ষ থেকে উদ্ধার করে নিয়ে যাওয়া দুটি বিষধর গোখরো সাপ কে বৃহস্পতিবার সকালে গভীর জঙ্গলে নিয়ে গিয়ে ছেড়ে দেওয়া হয়।

বন দপ্তর এর আধিকারিকরা বনমালী নায়কেকে জিজ্ঞাসাবাদ করে জানার চেষ্টা করছে তিনি কি কারণে বাড়িতে পূর্ণবয়স্ক দুটি বিষধর গোখরা সাপ রেখেছিলেন এবং আঠারোটি সাপের ডিম রেখেছিলেন। ওই সাপের ডিম গুলি তিনি কোথা থেকে পেয়েছেন।