তৃণমূলের পার্টি অফিস দখলের অভিযোগ বিজেপির বিরুদ্ধে

প্রতীকী ছবি (File Photo: IANS)

শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব ছাড়ার পর শুক্রবার রাত থেকে পূর্ব মেদিনীপুর জেলার খেজুরি এলাকাতে বােমাবাজির পাশাপাশি পার্টি অফিস দখল করার অভিযােগ উঠছে বিজেপির বিরুদ্ধে। খেজুরি এলাকার প্রায় ৬ টি তৃণমূলের পার্টি অফিস দখল করে বিজেপির পতাকা লাগিয়ে দেওয়ার অভিযােগ তুলেছেন তৃণমূল নেতৃত্বরা।

পাশাপাশি পার্টি অফিসের ভেতরে থাকা আসবাবপত্র ভাঙচূর করার অভিযােগও উঠেছে এদিন রাতে। সকালের গােটা ঘটনাটি তৃণমূল কর্মীদের মধ্যে জানাজানি হতেই তারা শনিবার সকালে রাস্তা অবরােধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। রাজ্যের তৃণমূল প্রকার শাসনে আসার পেছনে নন্দীগ্রাম ও খেজুরির অবদান গুরুত্বপূর্ণ। আর সেই খেজুরি এবার শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব ছাড়ার পর উত্তপ্ত হয়ে উঠল।

শুক্রবার রাত্রে থেকে বিজেপি দলীয় কর্মীদের মধ্যে উচ্ছাস ছিল একেবারে চোখে পড়ার মতন। ওই দিন রাতেই খেজুরির বীরবন্দর, পাটনা সহ মােট ছয়টি জায়গায় তৃণমূলের দলীয় পার্টি অফিসে বিজেপি কর্মীরা তালা ও বিজেপির পতাকা লাগিয়ে দেয় বলে অভিযােগ।


পাশাপাশি পার্টি অফিসের ভেতরে থাকা আসবাবপত্র বিজেপি কর্মীরা ভাঙচুর চালায় বলে অভিযােগ। গােটা ঘটনাটি শনিবার সকালে প্রকাশ্যে আসে তৃণমূল কর্মীদের মধ্যে। এরপরে গােটা এলাকার রাজনৈতিক পরিস্থিতি একেবারে উত্তপ্ত হয়ে ওঠে। তৃণমূলের তরফ থেকে বারবার পুলিশকে জানানাে হলেও পুলিশ কোনাে রকম ব্যবস্থা গ্রহণ করেনি বলে অভিযােগ।

এরপরই, এই ঘটনার প্রতিবাদে তৃণমূল কর্মী সমর্থকরা খেজুরি-বােগা রাস্তায় মিয়া মােড় এলাকায় বেশ কয়েক ঘণ্টা ধরে রাস্তা অবরােধ করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। ঘটনার খবর পেয়ে স্থানীয় খেজুরি থানার বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে এসে উপস্থিত হয়।