সরকারি প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ খোদ প্রধানের বিরুদ্ধে

সরকারি প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ নিয়ে রাতেই প্রধানের বাড়ি ঘিরে বিক্ষোভ গ্রামবাসীদের।

এমনকি বিক্ষোভ চলাকালীন প্রধান প্রধানের স্বামী ও ছেলেকে মারধরের অভিযোগ ওঠে। মঙ্গলবার এমনি ঘটনা ঘটেছে। দেগঙ্গার চাকলা গ্রাম পঞ্চায়েত প্রধান মৌমিতা দাস কাহারের বাড়ির সামনে।

অভিযোগ, একশো দিনের কাজের টাকা পঞ্চায়েত প্রধান ও তাঁর স্বামীর নামে উঠছে। শুধু তাই নয় , শ্মশান সংস্কারের টাকাও পঞ্চায়েত প্রধান আত্মসাত করেছেন।


পাশাপাশি প্রধানমন্ত্রী আবাস যোজনা দেওয়ার ঘর প্রধানের নাম বেনিফিশিয়ারিদের থেকে কাটমানি নিয়েছেন। এমন ভাবেই মোট ১১ টি প্রকল্প থেকে লক্ষ – লক্ষ টাকা আত্মসাৎ করেছেন তিনি। সেই দুর্নীতির তালিকা নিয়ে বাড়ির সামনে বিক্ষোভ দেখান এদিন গ্রামবাসীরা।

গ্রামবাসীদের দাবি,দীর্ঘদিন ধরে প্রধান দুর্নীতির সঙ্গে যুক্ত একাধিকবার দলকে জানিয়েও কোনো কাজ হয়নি। তাদের অভিযোগ, এক সময় পঞ্চায়েত প্রধান মৌমিতা কাহার টিনের ছাউনি দেওয়া মাটির বাড়িতে বসবাস করতেন।

জনগণের টাকা আত্মসাত করে তিনিই এখন লক্ষ – লক্ষ টাকার সম্পত্তি কিনে বাড়ি বানিয়েছেন।তাই অবিলম্বে টাকা ফেরত দিতে হবে। যদিও এইসমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন পঞ্চায়েত প্রধান মৌমিতা দাস কাহার।

এদিকে এই উত্তেজনার খবর পাওয়া মাত্রই, ঘটনাস্থলে উপস্থিত হয় দেগঙ্গা থানার পুলিশ। তাঁরা পঞ্চায়েত প্রধানের বাড়ি ঘিরে রাখেন। এবং Gebed oltats affairnetz.