গঙ্গাসাগর মেলায় পুণ্যার্থীদের সুরক্ষায় একগুচ্ছ পদক্ষেপ জনস্বাস্থ্য ও কারিগরি দফতরের

জনস্বাস্থ্য ও কারিগরি দফতর গঙ্গাসাগর (ছবি: SNS Web)

গঙ্গাসাগর মেলায় পুণ্যার্থীদের সুরক্ষার জন্য একগুচ্ছ পদক্ষেপ গ্রহণ করল রাজ্যের জনস্বাস্থ্য ও কারিগরি দফতর। দফতরের মন্ত্রী সৌমেন মহাপাত্রের নির্দেশ গঙ্গাসাগর মেলার মাঠ, কাকদ্বীপ জেটিঘাট সহ বিভিন্ন জায়গায় হ্যান্ড স্যানিটাইজার, প্যাডেল স্ট্যান্ড, স্যানিটাইজার গেট লাগানাে হয়েছে।

এমা ধারা ও ব্রাদার্স এবং কামাক্ষা এন্টারপ্রাইজ মেলার বিভাি জাগায় এই স্যানিটাইজার টানেল, সাণ্ড হ্যান্ড সানিটাইজার গুলি বসানাের কাজ করেন। এম ধারা ও রাসার্স এবং কামাক্ষ্যা এন্টারপ্রাইজের অন্যতম কর্ণধার সত্যব্রত ভট্রাচার্য ও অভিজিৎ রায় খুবই দায়িত্ব সহকারে এই কাজটি সম্পূর্ণ করেন।

এরপর এই ব্যবস্থাপনা খতিয়ে দেখেন দক্ষিণ ২৪ পরগনা পিএইচই মেকানিক্যাল ডিভিশনের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়াবি সুজিত দাস, অ্যাসিস্টেন্ট ইঞ্জিনিয়ার মঙ্গল বাগ, জুনিয়র ইঞ্জিনিয়ার, অশােক দত্ত সহ আধিকারিকরা।


এম ধারা ও ব্রাদার্সের কর্ণধার সত্যত্রত ভট্টাচার্য এ বিষয়ে জানান, কাকদ্বীপ, মুড়িগঙ্গা সহ বিভিন্ন জেটি ঘাটে ২৮ টি স্যানিটাইজার গেট বসানাের পাশাপাশি ৫০ টি হ্যান্ড স্যানিটাইজার মেশিন এবং ১৫০ টি প্যান্ডেল স্ট্যান্ড স্যানিটাইজার বসানাে হয়েছে। তিনি আরও বলেন, সমস্ত পূণ্যার্থীদের কাছে আবেদন যেন তারা সমস্তু সুরক্ষাবিধি মেনে চলেন এবং যে স্যানিটাইজার ওলি বসানাে হয়েছে, তা ব্যবহার করেন।