২৪ ঘণ্টায় রায়গঞ্জ হাসপাতালে মৃত্যু ৩ শিশুর

প্রতীকী ছবি (File Photo: iStock)

ফের অজানা জ্বর উত্তরবঙ্গে। গত ২৪ ঘন্টায় ৩ শিশুর মৃত্যু হল রায়গঞ্জ মেডিকেল হাসপাতালে। জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে শিশু ভর্তির সংখ্যা বাড়ছে হাসপাতালে। ঠিক কী কারণে মৃত্যু এখনও স্পষ্ট নয়। শিশু আক্রান্ত ও মৃত্যুতে ক্রমশ উদ্বগ বাড়ছে উত্তর দিনাজপুর জেলায়।

জানা গিয়েছে, শুধু রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালেই জ্বর ও শ্বাসকষ্ট সহ করোনার প্রাথমিক উপসর্গ নিয়ে আক্রান্ত শিশু ভর্তির সংখ্যা বাড়ছে। তবে কারও কারও শরীরে করোনাভাইরাস মিলেছে বলে হাসপাতাল সূত্রে খবর।

ইতিমধ্যেই তিনজন শিশু কোভিডে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ওয়ার্ডে। যাদের মধ্যে একজনের বয়স মাত্র মাস। এবং বাকি দু’জনের বয়স যথাক্রমে ১২ ও ১৪ বছর। প্রবল শ্বাসকষ্ট সঙ্গে জ্বর থাকায় অভিভাবকদের অনেকেই কোভিডের আশঙ্কা করছেন।


এদিকে রায়গঞ্জ মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে, গত ২৪ ঘন্টায় ৩ জন এবং গত ৭২ ঘণ্টায় ৬ জন শিশুর মৃত্যু হয়েছে। তাদের প্রত্যেকেই শ্বাসকষ্ট নিয়ে রায়গঞ্জ মেডিকেল কলেজে হাসপাতালের এসএনসিইউতে ভর্তি ছিল বলে জানা গিয়েছে।

শিশু বিভাগে ভর্তি এখনও বেশিরভাগ শিশুরই সর্দি-কাশি, তীব্র শ্বাসকষ্টের সঙ্গে জ্বরের মতো উপসর্গ রয়েছে। আর তাতেই শিশুদের মধ্যে করোনার সংক্রমণ হয়ে থাকতে পারে বলে আশঙ্কা।