পুলিশের খপ্পরে ১৩০ মদ্যপ চালক

রাত বাড়লেই মদ্যপ অবস্থায় গাড়ি চালকের সংখ্যা রীতিমতো চোখে পড়ার মত। মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত কলকাতা পুলিশ ও ট্রাফিক পুলিশের যৌথ অভিযানে মোট ১৩০ জনের বেশি মদ্যপ চালককে ধরেছে পুলিশ।

এই পরিসংখ্যান দেখার পরেই এই চিন্তার ভাঁজ পুলিশকর্তাদের মাথায় । মদ্যপ অবস্থায় গাড়ি চালকদের ধরতে মঙ্গলবার রাত সাড়ে নটা থেকে বুধবার ভোর সাড়ে চারটে পর্যন্ত কলকাতা পুলিশ ও ট্রাফিক পুলিশ যৌথভাবে অভিযান চালায়।

এদিন শহরে একাধিক জায়গায় বহু চেকপোস্ট তৈরি করা হয়েছিল। ছিলেন পুলিশ আধিকারিক ও ট্রাফিক পুলিশের ২৫ জনের একটি দল। ধরা পড়া ৭৭ জন মদ্যপ চালকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলে জানা গিয়েছে। গ্রেপ্তার করা হয়েছে ৫৪ জনকে।


শুধু তাই নয় মঙ্গলবার রাতে থেকে বুধবার সকালের এই যৌথ অভিযান চলাকালে অন্যান্য ৪২৪ জনের বিরুদ্ধে বিভিন্ন ধরনের ট্রাফিক আইন লঙ্ঘনের অপরাধ যেমন , সিগন্যাল অমান্য  – সেন্ট্রাল লাইন লংঘন , নো পার্কিং লংঘন , হেলমেট ছাড়া বাইক চালানো , বিপজ্জনকভাবে গাড়ি চালানো , দ্রুতগতি এবং উৎশৃংখল আচরণের জন্য মামলা করা হয়েছে।

কিন্তু মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর জন্য এত লোক ধরা পড়ায় চিন্তিত পুলিশ আধিকারিকরা। কারণ পুলিশ এর মতে মদ্যপান করে গাড়ি চালানো অন্য গাড়ি চালক এবং পথচারীদের জন্য খুবই ঝুঁকিপূর্ণ।

যিনি মদ খেয়ে গাড়ি চালাচ্ছেন , তিনি নিজের সঙ্গে অন্যদেরও বিপদ ডেকে আনছেন । মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর ফলে দুর্ঘটনায় মৃত্যু হচ্ছে সাধারণ পথচারী ও নিরীহ গাড়ি মোটর বাইক চালকদের।