গাছের মগডালে উঠে পড়লেন মানসিক রোগী!পাভলভে হুলুস্থুল

সোজা গাছে উঠে পড়লেন মানসিক ভারসাম্যহীন রোগী! রবিবার দুপুরে হুলুস্থুল কাণ্ড ঘটে গেল পাভলভ হাসপাতালে।

রোগীকে খুঁজতে কালঘাম ছুটল হাসপাতাল কর্মীদের। গাছ থেকে ওই রোগীকে নামাতে বেগ পেতে হয়েছে দমকল কর্মীদের। শেষমেষ ৪০ মিনিটের চেষ্টায় ওই রোগীকে গাছ থেকে নিচে নামানো সম্ভব হয়েছে।

এই ঘটনাকে কেন্দ্র করে হাসপাতাল চত্বরে উত্তেজনা ছড়ায়। প্রশ্ন উঠেছে, ওই রোগী কীভাবে সকলের নজর এড়িয়ে গাছে উঠে পড়লেন? এ প্রসঙ্গে পাভলভের সুপার গণেশ প্রসাদ বলেন, ‘ মাঝে মধ্যেই এইরকম ঘটনা ঘটে। অনেকেই গাছে উঠে পড়েন। ওনাকে সুস্থ অবস্থায় নামিয়ে আনা হয়েছে।


‘ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এদিন হাসপাতাল থেকে কোনও ভাবে বেরিয়ে পড়েন ওই রোগী। তারপর সবার অলক্ষ্যে একটি গাছে উঠে পড়েন। তারপর পাভলভ হাসপাতালের কর্মীরা লক্ষ্য করেন যে, রোগীদের মধ্যে একজন নিখোঁজ।

হাসপাতাল থেকে উধাও হয়ে গিয়েছেন ওই রোগী। এই ঘটনা টের পেতেই ওই রোগীকে খুঁজতে শুরু করেন হাসপাতাল কর্মীরা। কিন্তু সারা হাসপাতাল জুড়ে খুঁজলেও ওই রোগীর কোনও হদিশ পাওয়া যায়নি।

এই ঘটনার কিছুক্ষণের মধ্যেই হাসপাতাল কর্মীরা খেয়াল করেন যে, কেউ একজন হাসপাতাল চত্বরের মধ্যে একটি গাছের মগডালে বসে রয়েছেন। সেখানে পৌঁছে তাঁকে নামানোর অনেক চেষ্টা করেন কর্মীরা। বিভিন্নভাবে লোভ দেখানো হয় তাঁকে। কিন্তু লাভের লাভ কিছু হয়নি।

এরপর দমকলে খবর দেওয়া হয়। দমকল বাহিনী ঘটনাস্থলে এসে ৪০ মিনিটের চেষ্টায় ওই অসুস্থ রোগীকে উদ্ধার করে।