স্পেনে ঢুকতেও কোভিডবিধি মানতে হবে, জোকারকে নির্দেশ সেদেশের প্রধানমন্ত্রীর 

করোনা টিকা না নেওয়ায় অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি জোকোভিচ ফিরে গিয়েছেন নিজেদের দেশে এবং ফরাসি ওপেনেও তিনি খেলতে পারবেন না।

Written by SNS Mumbai | January 19, 2022 10:55 pm

করোনা টিকা না নেওয়ায় অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারেননি জোকোভিচ ফিরে গিয়েছেন নিজেদের দেশে এবং ফরাসি ওপেনেও তিনি খেলতে পারবেন না। কারণ সে দেশেও নিয়ম করে দেওয়া হয়েছে করোনা টিকা না নিলে প্রবেশ করতে দেওয়া হবে না।

এবারে আরও বিপদের মুখে পড়লেন জোকার ম। এ বার স্পেনের প্রধানমন্ত্রী পেদ্রো স্যাঞ্চেজ জানিয়ে দিলেন, সে দেশে ঢুকতে গেলেও নির্দিষ্ট করোনা বিধি মানতে হবে জোকারকে।

স্পেনে জোকোভিচকে খেলার অনুমতি দেওয়া হবে কি না সেই প্রশ্নের জবাবে স্যাঞ্চেজ বলেন, যে কোনও ক্রীড়াবিদ আমাদের দেশে খেলায় অংশ নিতে চাইলে তাঁকে দেশের করোনাবিধি আগে পালন করতে হবে এবং মেনে নিতে হবে।

আপনি যেই হোন না কেন, নিয়ম সকলের জন্য এক। আর একই থাকবে। কারণ অতিমারির সময় আমরা কোনও অতিরিক্ত ঝুঁকি নিতে চাই না।

উল্লেখ্য, স্পেনের মারবেল্লাতে একটি বাড়ি রয়েছে জোকোভিচের। তাই এখানে প্রায়শই যান জোকর। বেশ কিছুদিন করে থাকেন। প্রস্তুতিও নেন।

গত বছর ডিসেম্বর মাসেও সেখানে গিয়েছিলেন তিনি। সেখানেই অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতি সেরেছিলেন।

স্পেনের কোভিডবিধির নিয়মানুসারে সে দেশে প্রবেশ করতে হলে টিকাকরণের শংসাপত্র , আরটি-পিসিআর নেগেটিভ রিপোর্ট বা করোনা থেকে সুস্থ হয়ে ওঠার রিপোর্টও দেখাতে হবে।

কারও শরীরে সংক্রমণ ধরা পড়লে তাকে কড়া নিভৃতবাসে থাকতে হবে। স্পেনে টিকাকরণ বাধ্যতামূলক না হলেও ইউরোপের দেশগুলির মধ্যে টিকাকরণে প্রথম সারিতেই রয়েছে সে দেশ।