পর্যটকদের জন্য খুলে দেওয়া হল প্যাংগং টিএসও 

ভারত-চিন সীমান্ত উত্তেজনার মধ্যেও লাদাখের সব জায়গায় পর্যটকরা ঘুরতে যেতে পারনে– কোনও ধরনের নিষেধাজ্ঞা নেই বলে লাদাখ প্রশাসনের তরফে ঘােষণা করা হল।

Written by SNS New Delhi | January 14, 2021 9:05 pm

ভারত চিন সীমান্ত। (File Photo: AFP)

ভারত-চিন সীমান্ত উত্তেজনার মধ্যেও লাদাখের সব জায়গায় পর্যটকরা ঘুরতে যেতে পারনে-কোনও ধরনের নিষেধাজ্ঞা নেই বলে লাদাখ প্রশাসনের তরফে ঘােষণা করা হল। পর্যটকদের জন্য খুলে দেওয়া হল লাদাখের প্যাংগং টিএসও।

লাদাখে সীমান্তে উত্তেজনা বাড়ছে, কিন্তু চিনের সঙ্গে যে কোনও পরিস্থিতি মােকাবিলার জন্য প্রস্তুত ভারতীয় বাহিনী। লাদাখ প্রশাসনের তরফে জানানাে হয়েছে, পর্যটকদের কোভিড ১৯ নেগেটিভ টেস্ট রিপাের্ট নিয়ে আসতে হবে। 

উল্লেখ্য, রিপাের্টটি যেন ৭২ ঘন্টার বেশি পুরােনাে না হয়। পর্যটকদের সাতদিন কোয়ারেন্টাইনে থাকতে হবেই- ফলে তারা যেন হােটেল বুক করেন। 

গত ১০ জানুয়ারি থেকে প্যাংগং টিএসও সহ দর্শনীয় সমস্ত জায়গা পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে। লাদাখ সীমান্তে উত্তেজনার কারণে সাধারণ মানুষকে লাদাখে প্রবেশের অনুমতি দেওয়া হয়নি। সম্প্রতি পর্যটকদের জন্য প্যাংগং টিএসও খুলে দেওয়া হলেও তা মূল সংঘর্ষ স্থল থেকে বহু দূরে বলে জানানাে হয়েছে। 

লাদাখের সাংসদ জামইয়াং তেসরিং নামগয়াল টুইট করে ডিস্ট্রিক্টস পারমিট ট্র্যাকিং সিস্টেমের লিঙ্ক শেয়ার করেছেন। ইনার লাইন পারমিটের জন্য পর্যটকরা আবেদন করতে পারবেন।