মােদিকে কটুক্তি করে ভিডিও আপলােডের অভিযােগে বাংলাদেশে কিশাের গ্রেফতার

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। (File Photo: IANS/PIB)

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি’কে নিয়ে ফেসবুকে কটুক্তি করে ভিডিও আপলােডের অভিযােগে ঠাকুরগাঁওয়ে এক কিশােরকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার বিকালে জেলা শহন্দ্রে মন্দিরপাড়ার একটি ছাত্রাবাস থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হুমায়ুন কবির বালিয়াডাঙ্গী উপজেলার ভানাের ধনীবস্তি গ্রামের খলিলুর রহমানের ছেলে। পুলিশ জানিয়েছে, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদির বাংলাদেশে আগমন বানচাল করার জন্য বিভিন্ন শ্রেণি বা সম্প্রদায়ের মধ্যে শত্রুতা, ঘৃণা-বিদ্বেষ সৃষ্টি করার চেষ্টা চলছে। সাম্প্রদায়িক অস্থিরতা ও আইন-শৃঙ্খলার অবনতি ঘটানাের জন্য ফেসবুকে ভিডিও আপলােড করার অভিযােগে হুমায়ুনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে একটি মােবাইল ও সিম উদ্ধার করা হয়েছে।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভিরুল ইসলাম বলেন, বালিয়াডাঙ্গী এলাকার বাসিন্দা এই কিশাের ফেসবুকে চার মিনিটের একটি ভিডিও আপলােড করে, যেখানে শুধু ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদি নয়, বরং বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে নিয়েও কটাক্ষ করা হয়েছে। কটাক্ষ করা হয়েছে পররাষ্ট্রমন্ত্রীকেও। ওই কিশাের ফেসবুকের মাধ্যমে উত্তেজনাকর তথ্য ছড়ানাের চেষ্টা করেছিল।


পুলিশ জানাচ্ছে, জিজ্ঞাসাবাদে কিশােরটি তাদের বলেছে যে, সে ফেসবুকে লাইক, কমেন্ট আর শেয়ার পাওয়ার জন্য ভাইরাল হওয়ার উদ্দেশ্যে ওই ভিডিও আপলােড করেছে। শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তির অনুষ্ঠানমালায় যােগ দিতে শেখ হাসিনার আমন্ত্রণে আগামি ছাব্বিশে মার্চ ঢাকা আসছেন নরেন্দ্র মােদি।